স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বিএনপি সব সময় সমালোচনা করে, তারা সরকারের ভালো কিছু খুঁজে পায় না। করোনাকালে বিএনপিকে মানুষের পাশে দাঁড়াতে দেখিনি, একটি লোককে সাহায্য করতে দেখিনি, খাবার দিতে দেখিনি। বিএনপির কথার রাজনীতি মানুষ আর গ্রহণ করে না। মানুষ চায় কেউ তাদের পাশে দাঁড়াক, বিশেষ করে এই দুঃসময়ে।

শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ গড়পাড়ায় স্বাস্থ্যমন্ত্রী তার বাগান বাড়িতে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিমিময় সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে সংক্রমণের হার কমে আসছে। আজ মাত্র সাড়ে ছয় শতাংশ সংক্রমণ হার। এটা কয়েক মাসের মধ্যে সর্বনিন্ম। এটা অবশ্যই ভালো লক্ষণ। সংক্রমণ হার বৃদ্ধি না পেলে মৃত্যুর হারও কমে যাবে। সারাদেশে এখন দেড় হাজার রোগী আছেন। আর বেড খালি আছে সাড়ে দশ হাজার। কাজেই, এদিকেও আমার ভালো অবস্থানে আছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের চিকিৎসার বর্তমান অবস্থা তুলনামূলক অনেক ভালো। ঢাকার নর্থ সিটি করপোরেশনে এক হাজার বেডের হাসাপাতাল নির্মাণ করা হয়েছে। এটা মনে রাখতে হবে- করোনার মধ্যেও আমাদের অর্থনীতির চাকা ঘুরছে, কৃষিতে বাম্পার ফলন হয়েছে। আমাদের ভালো অবস্থানকে ধরে রাখতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন, বেসামালভাবে চললে এটা ধরে রাখতে পারবো না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন