পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৪দিন বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন সহ বন্দর সংশ্লিষ্ট সংগঠনগুলো এই সিদ্ধান্ত নিয়েছে। ১৩-১৬ মে পর্যন্ত এই বন্দরে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বন্দরের বাংলা হিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন বলেন, বন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন সহ বন্দর সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি থাকায় আজ থেকে ৪দিন বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়। বন্ধের বিষয়টি ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস এসোসিয়েশন কর্তৃপক্ষকে পত্র দিয়ে জানানো হয়েছে। 

হিলি স্থল শুল্ক স্টেশনের উপ-কমিশনার মো. সাইদুল আলম বলেন, ব্যবসায়ীরা ৪দিন বন্ধের সিদ্ধান্ত নিলেও শুধুমাত্র ঈদের সরকারি ছুটি পর্যন্ত কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। এরপর থেকে অফিসিয়াল কাজকর্ম শুরু হবে। আমাদের অতিরিক্ত ছুটি গ্রহণের কোনো সুযোগ নেই।

মন্তব্য করুন