খুলনায় পুলিশের বাধায় মিছিল-সমাবেশ করতে পারেনি বাম গণতান্ত্রিক জোট। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বৃহস্পতিবার বিকেল ৫টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এ কর্মসূচি আহ্বান করা হয়েছিল। জোটের নেতারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং এ আইনে গ্রেপ্তার রুহুল আমিনের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে ওই কর্মসূচি নেওয়া হয়েছিল।

জোটের খুলনার সমন্ব্বয়কারী মুনীর চৌধুরী সোহেল জানান, বৃহস্পতিবার বিকেলে তারা সিপিবি কার্যালয়ের গলি থেকে ব্যানার নিয়ে মিছিল করার জন্য পিকচার প্যালেস মোড়ের দিকে যাচ্ছিলেন। গলির মুখে পুলিশ তাদের ব্যানার কেড়ে নেয় এবং মিছিল-সমাবেশ করতে বাধা দেয়। তিনি অভিযোগ করেন, কর্মসূচির বিষয়টি আগেই পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তারপরও তারা বাধা দিয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) খুলনা জেলা সভাপতি ডা. মনোজ দাশ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) জেলা সভাপতি মোজাম্মেল হক খান, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ খুলনা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মোস্তফা খালিদ খসরু।