বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০   

বগুড়া ব্যুরো

বগুড়ায় আরও ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল।

বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়া জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি ব্রিফ করেন। তিনি ৫ আগস্টে করা ২১৮টি নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, জেলায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে এ পর্যন্ত মোট ৫ হাজার ৪৯ জন আক্রান্ত হয়েছেন। তবে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭২জন। আর ৬ আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় নতুন করে তিনজনের মৃত্যু হওয়ায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১১২ জনে দাঁড়িয়েছে। 

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, ৫ আগস্ট বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩২ জনের পজিটিভ এসেছে।  আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৩০টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৯টি।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৫১ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদের নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।