পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের ১৭ শ্রমিকের করোনা শনাক্ত

প্রকাশ: ১১ জুলাই ২০২০   

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ৮টি আবাসিক হোটেলে হোম কোয়ারেন্টাইনে থাকা পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের ১৭ শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে।কলাপাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ শনিবার সকাল ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে। 

দেশের বিভিন্ন অঞ্চল থেকে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ শ্রমিক হিসেবে আনা ১৫১ জনকে কুয়াকাটার গাজী প্যালেস, রয়েল প্যালেস, সমুদ্র বাড়ি, সাফা ইন্ধসঢ়, হোটেল তাজওয়া, সাগরকন্যা রিসোর্ট, হোটেল আমান এবং আল-হেরা আবাসিক হোটেলে গত ২ জুলাই থেকে কোরারেন্টাইনে রাখা হয়। এরপর গত ৭ জুলাই পটুয়াখালী সিভিল সার্জনের কার্যাল থেকে এসব শ্রমিকদের নমুনা সংগ্রহ করে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সকালে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসন তাদের ১৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট পেয়েছে।

কুয়াকাটায় আবাসিক হোটেল-মোটেল মালিক ওর্নাস অ্যাসসিয়শনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, করোনা শানাক্তের খবরে পর্যটন ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়বে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. চিন্ময় হালদার শনিবার সকালে বলেন, পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের কাজে যোগদানের জন্য কুয়াকাটার ৭টি আবাসিক হোটেলে হোম কোয়ারেন্টাইনে রাখা ১৫১ শ্রমিকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক বলেন, ওইসব শ্রমিকদের দ্রুত আইসোলেশনে নিয়ে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।