সিলেটে একদিনে ৬৬ জনের করোনা শনাক্ত

প্রকাশ: ০৭ জুন ২০২০     আপডেট: ০৭ জুন ২০২০   

সিলেট ব্যুরো

সিলেটে একদিনে ৬৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন এসব আক্রান্ত শনাক্ত হয়। এদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি কর্মকর্তা, রাজনীতিবীদ ও ব্যাংক কর্মকর্তা রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৬৬ জনের রিপোর্টে করোনা পজেটিভ আসে। এদের মধ্যে ৫৯ জনই সিলেট নগরী ও সদর উপজেলার বাসিন্দা।

নতুন শনাক্ত হওয়া রোগীদের নিয়ে সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪৯ জনে। সিলেট বিভাগের চার জেলা মিলে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ১৪৭৯ জন। 

শনিবার সিলেট জেলা ছাড়া অন্য কোন জেলার করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। হবিগঞ্জ ও মৌলভীবাজারের নমুনাগুলো ঢাকায় পরীক্ষা করে দু’তিনদিন পরপর রিপোর্ট আসে। হবিগঞ্জে ২০৮ জন ও মৌলভীবাজারে ১৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে সুনামগঞ্জের নমুনা পরীক্ষা হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে। তবে শুক্রবার সুনামগঞ্জ থেকে কোন নমুনা আসেনি বলে শাবির ল্যাব বন্ধ ছিল। সুনামগঞ্জে ২৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট বিভাগে বর্তমানে ২০৬ জন করোনা আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ও অন্যরা বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন। এখন পর্যন্ত ৩৬০ সুস্থ হয়েছেন এবং ৩১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।