বগুড়ায় একদিনে রেকর্ড ৬০ জনের করোনা শনাক্ত

প্রকাশ: ০৬ জুন ২০২০   

বগুড়া ব্যুরো

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বগুড়ায় গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ৬০ নারী-পুরুষ ও শিশু করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন শনিবার রাত ৯টায় জেলার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

নতুন আক্রান্তদের মধ্যে ৩৯ জন পুরুষ, ১৬ জন নারী ও ৫ শিশু রয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৬২৯ জন করোনায় আক্রান্ত শনাক্ত হলেন। আক্রান্তদের মধ্যে মোট ৫৩ জন সুস্থ এবং ৬ জনের মৃত্যু হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনার মধ্যে ৪৬টি পজিটিভ এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা বগুড়ার ৪৬টি নমুনায় আরও ১৪ জনের পজিটিভ রেজাল্ট আসে। তবে এদের মধ্যে ৫৩ জন সুস্থ ও ৬ জন মারা গেছেন।

ডা. তুহিন বলেন, সর্বশেষ গেল ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৬০ জনের মধ্যে বগুড়া সদরের বাসিন্দা রয়েছেন ৫০ জন। এ ছাড়া কাহালু উপজেলার ৭জন, শেরপুরের ২ জন এবং শিবগঞ্জের আরও একজন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১৮ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন ৩০ জন,  ৪১ থেকে ৫০ বছরের ১৪ জন, ৫১ থেকে ৭০ বছরের ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের একজন এবং ১৮ বছরের নিচে আরও ৫ জন রয়েছে।

তিনি বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।