মাগুরায় করোনা যোদ্ধাদের ১ টাকার ঈদ বাজার

প্রকাশ: ২৩ মে ২০২০   

মাগুরা প্রতিনিধি

এক টাকায় ঈদ বাজার পেলেন তারা- সমকাল

এক টাকায় ঈদ বাজার পেলেন তারা- সমকাল

মাগুরায় করোনা পরিস্থিতিতে শহরের গরিব, দুস্থ, অসহায়, কর্মহীন ও নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মাঝে ১ টাকায় ঈদ বাজার দিয়েছে ’করোনা যোদ্ধা’ নামের একটি সংগঠন।

শনিবার দুপুরে শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায়  রেখে শতাধিক মানুষের মাঝে এ ঈদ বাজার সামগ্রী বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

সংগঠনের সমন্বয়ক মীর মেহেদী হাসান রুবেল, আশিফ হাসান শাকিল, হ্যাপী খান, রনি চোপদার ও  রাজিব শিকদার  জানান, করোনার  শুরুতে নিজেদের অর্থায়নে প্রথম পর্বে তারা সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড সানিটাইজার, খাদ্য সামগ্রী, সাবান বিতরণ শুরু করেন। তারপর রমজান শুরু হলে মাসব্যাপী  প্রতিদিন শহরের বিভিন্ন স্থানে এক শ’জনের মধ্যে ১ টাকায় ইফতার সামগ্রী বিক্রির কার্যক্রম চালু করেন তারা।

তারা জানান, ঈদকে সামনে রেখে শনিবার শহরের নিম্ন আয়ের শতাধিক মানুষের মধ্যে ১ টাকায় ঈদ বাজার দেওয়া হয়। এই ঈদ বাজার সামগ্রীর মধ্যে রয়েছে একটি মুরগি, এক কেজি পোলাও চাল, ৫শ’ গ্রাম করে চিনি, ডাল, গুড়ো দুধ, সয়াবিন তেল ও এক প্যাকেট সেমাই এবং একটি  সাবান।

নিজেরা ও কিছু বড় ভাইদের দেওয়া অর্থিক সহায়তা এই কাজটি সম্পন্ন করতে পেরেছেন বলে জানান তারা।

সাংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, করোনার এই দু:সময়ে মাগুরা কিছু উদ্যমী তরুণ-যুবকদের নিয়ে গঠিত করোনা যোদ্ধা নামের সংগঠনের কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। তারা করোনা পরিস্থিতির শুরু থেকে ত্রাণ, স্যানিটাইজার বিতরণ, এক টাকার বিনিময়ে ইফতার ও এক টাকায় পূর্ণাঙ্গ ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।

বিষয় : মাগুরা