গোয়াইনঘাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশ: ২৩ মে ২০২০     আপডেট: ২৩ মে ২০২০   

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি

সীমান্তে বিএসএফ সদস্যদের টহল - ফাইল ছবি

সীমান্তে বিএসএফ সদস্যদের টহল - ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট জাফলং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কালা মিয়া (৩৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

শনিবার সকালে জাফলং সীমান্তের ডাউকি সেতু এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কালা মিয়া উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কান্দুবস্তি গ্রামের বাসিন্দা। তিনি ওই এলাকার মো. গদু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে কালা মিয়া ও কয়েকজন সহযোগী মিলে জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য গোয়াইনঘাট সীমান্তের জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যান। এ সময় তারা ডাউকি নদীর ঝুলন্ত সেতুর নিচ দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় মেঘালয় বিএসএফের ৩০ ব্যাটালিয়নের ডাউকি ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই কালা মিয়া মারা যান। পরে তার সহযোগীরা তাকে নিয়ে দ্রুত বাংলাদেশে চলে আসেন।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার এসআই মো. আবুল হোসেন সবুজ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠান।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফর রহমান লেবু এবং গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বিএসএফের গুলিতে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।