শাহজাদপুরের সেই সাব-রেজিস্ট্রার সাসপেন্ড

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

সিরাজগঞ্জ প্রতিনিধি

সুব্রত কুমার দাস -ফাইল ছবি

সেবাগ্রহীতাদের জিম্মি করে ঘুষ গ্রহণে অভিযুক্ত সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা রেজিস্ট্রার এবং নিবন্ধন দপ্তরের আইজিআর কার্যালয়ের সুপারিশে আইন মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার তাকে সাময়িক বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়। 

সুব্রতর ঘুষ নেওয়ার ভিডিও 'ফেসবুকে' ভাইরাল হয়েছিল। এ নিয়ে জেলা রেজিস্ট্রারের তদন্ত প্রতিবেদন নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক (আইজিআর) কার্যালয় হয়ে সোমবার আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এতে সুব্রতকে সাসপেন্ডসহ (সাময়িক বরখাস্ত) বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। জেলা রেজিস্ট্রারের তদন্তের পর সুব্রতর সহযোগী দুর্নীতিগ্রস্ত একই অফিসের তিন কর্মচারী মোহরার আব্দুস সালাম, নকলনবিশ সুমন আহম্মেদ ও দৈনিক মজুরির চুক্তিতে অফিস সহায়ক আনিছুর রহমানকে গত রোববার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জমিদাতা ও দলিল গ্রহীতাদের জিম্মি করে অবাধে ঘুষ বাণিজ্য, দালাল চক্রের দৌরাত্ম্য বৃদ্ধিতে সহায়তা, জমির প্রকৃত বাজারমূল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, অসাধু দলিল লেখকের সঙ্গে ঘুষ ভাগবাটোয়ারাসহ বিভিন্ন অভিযোগে সুব্রতসহ চারজনের বিরুদ্ধে তদন্ত হয়। তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায় কমিটি।