পেটের মধ্যে ইয়াবা বহনে জড়িত চক্রের ৬ সদস্য গ্রেফতার

প্রকাশ: ১২ জুন ২০১৯     আপডেট: ১২ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

পেটের মধ্যে ও পায়ুপথে ইয়াবা বহনে জড়িত চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। তারা হলো জুবায়ের আহম্মেদ, সাইদুল ইসলাম, মিঠু, আনোয়ার, আসাদ হোসেন ও খায়রুল ইসলাম।

মঙ্গলবার এ অভিযান চালানো হয় রাজধানীর আব্দুল্লাহপুরে। এ সময় তাদের পেট থেকে বের করা হয় চার হাজার ৫০ পিস ইয়াবা। জব্দ করা হয় সাতটি মোবাইল ফোন।

র‌্যাব-১ সূত্র জানায়, কক্সবাজার থেকে গাজীপুরগামী মিয়ামী পরিবহনের বাসে ইয়াবার চালান আসছে- গোয়েন্দা তথ্যে জানা যায়। এর পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর এলাকায় বাস থামিয়ে সন্দেহভাজন ছয়জনকে আটক করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসায় সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে তারা।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা ৫০টি ইয়াবার ছোট প্যাকেট নারিকেল তেল দিয়ে পিচ্ছিল করে বিশেষ কৌশলে পায়ুপথে ভেতরে প্রবেশ করায়। আবার কেউ ইয়াবার প্যাকেট কলার মধ্যে ঢুকিয়ে মুখে নিয়ে গিলে ফেলে। মঙ্গলবার টেকনাফের মাদক ব্যবসায়ী জয়নালের কাছ থেকে ইয়াবার চালান নিয়ে গাজীপুরের সালনার জুবায়েরের কাছে হস্তান্তর করতে যাচ্ছিল তারা। 

মাদকাসক্ত জুবায়ের এ চক্রের প্রধান। তার অন্যতম সহযোগী মাদকাসক্ত কলেজছাত্র সাইদুল। তারা এর আগে অনেকবার টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে গাজীপুর ও রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহ করেছে বলে জানায়।