গাজীপুর-৩ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন সবুজ

প্রকাশ: ২৫ নভেম্বর ২০১৮     আপডেট: ২৫ নভেম্বর ২০১৮      

গাজীপুর প্রতিনিধি

আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত গাজীপুর-৩ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করেছেন তিনি।

গাজীপুর-৩ আসন থেকে দলের পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে সবুজের নাম চূড়ান্ত হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধারার কর্মসূচি উঠান বৈঠকের 'রূপকার' ইকবাল হোসেন সবুজের বাড়িতে সকাল থেকেই সাধারণ মানুষের ঢল নামে। বিভিন্ন স্থানে হাজার হাজার নেতাকর্মীরা বের করেন আনন্দ মিছিল।

গাজীপুর-৩ সংসদীয় এলাকার প্রত্যন্ত অঞ্চলে উঠান বৈঠক করে করে গত দুই বছর ধরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কাজ তুলে ধরেছেন তিনি। সেই সাথে পুনরায় নৌকা প্রতীকে ভোট  দেওয়ার অনুরোধ করেন সাধারণ মানুষজনকে। গত দুই বছরে গাজীপুর- ৩ সংসদীয় এলাকায় ইকবাল হোসেন সবুজ ও তার কর্মী সমর্থকরা অন্তত ৮শ টি উঠান বৈঠক করেন।

উপজেলার প্রহলাদপুরের দমদমা গ্রামে জন্ম নেওয়া সবুজ স্কুল জীবন থেকেই ছাত্রীলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি একসময় ভাওয়াল বদলে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ভিপি নির্বাচিত হন। তার বড় ভাই আকরাম হোসেনও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সদস্য।

আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ২০০৯ সালে বিপুল ভোটের ব্যবধানে শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন সবুজ।