হাবিপ্রবি সুহৃদের ত্রাণ ও বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৯      

বোরহানুল হক ও রমজান আলী

হাবিপ্রবি সুহৃদ সমাবেশ গত ২৯ জুলাই আয়োজন করে 'বৃক্ষরোপণ কর্মসূচি-২০১৯'। ওই কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন ফাঁকা স্থানগুলোতে ফলদ এবং ঔষধিসহ কয়েক রকমের গাছ রোপণ করা হয়।

কর্মসূচি উদ্বোধন করেন হাবিপ্রবির ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাজ্জাত হোসেন সরকার। উদ্বোধনী আয়োজনে তিনি বলেন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। ক্যাম্পাসের প্রতিটি সংগঠনের অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরও বেগবান করতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি দারিদ্র্য বিমোচনেও বৃক্ষরোপণ জরুরি, মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো. বোরহানুল হক বিপু, সাধারণ সম্পাদক মো. রমজান আলী, সহসভাপতি মো. সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক নিবিড়সহ অন্য সংগঠনের নেতারা।

এর আগে ২৭ জুলাই ব্রহ্মপুত্রের দুর্গম চরাঞ্চল গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফুলছড়ি ইউনিয়নে ৬নং ওয়ার্ডের পশ্চিম গাবগাছিত চরের বন্যার্তের মাঝে গত ২৭ জুলাই সুহৃদ সমাবেশ, হাবিপ্রবি শাখা ও সিএসই ক্লাবের যৌথ আয়োজনে ১১০ বানভাসি মানুষকে খাদ্যসামগ্রীর প্যাকেজ বিতরণ করে। প্রতিটি প্যাকেটের ছিল- ২ কেজি চাল, ২ কেজি আলু, ২৫০ গ্রাম মসুর ডাল, ২ কেজি চিড়া, ২৫০ গ্রাম গুড়, মোমবাতি, দিয়াশালাই ও খাবার স্যালাইন।

সুহৃদ সমাবেশ, হাবিপ্রবির সভাপতি বোরহানুল হক বিপু ও সিএসই ক্লাবের প্রতিনিধি মুহাইমিনুর রহমানসহ ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ সাকিল।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সমকাল সুহৃদ সমাবেশ সংগঠন হাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক রমজান আলী, সহসভাপতি সোহরাব হোসেন, তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক জামি, সহপরিবেশ বিষয়ক সম্পাদক পলাশ ও সিএসই ক্লাবের পক্ষে মেহেদি হাসান, সিফাত মাহমুদ, সুব্রত দেবসহ অন্যরা।

'বন্যার্তদের পাশে' স্লোগানের আলোকে সুহৃদরা বানভাসি মানুষের ঘরে ঘরে গিয়ে তাদের দুর্দশার কথা শোনেন। তাদের মধ্যে নৌকা থেকে ত্রাণসামগ্রী বিতরণ করেন। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাকিল বলেন, এ ধরনের ত্রাণ প্রথম পাওয়া গেল। এ রকম ত্রাণসামগ্রী এবার কেউ বিতরণ করতে আসেনি। তিনি আরও বলেন, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ায় এই চরে কেউ ত্রাণসামগ্রী পৌঁছায়নি। তবে সমকাল সুহৃদ সমাবেশ বানভাসি মানুষের হাতে ত্রাণসামগ্রী পৌঁছে দিল।

নদীপথে নৌকায় প্রায় ২ ঘণ্টা অতিক্রম করে গাবগাছিত চরের বন্যার্তের মাঝে ত্রাণ পৌঁছে দেয় সমকাল সুহৃদরা এবং সিএসই ক্লাবের সদস্যরা।

হসুহৃদ হাবিপ্রবি

পরবর্তী খবর পড়ুন : তৈরি হও, এগিয়ে যাও

অন্যান্য