ন্যাশনাল অ্যাডভেঞ্চার ফেস্টিভ্যাল

অজানাকে জানা

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৯      

আজাদ হোসাইন খান

 অজানাকে জানা

ফেস্টিভ্যালের ট্রেজার হান্ট-এ চ্যাম্পিয়ন হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ- ছবি :সামির রিয়েন

ঢাকার নটর ডেম কলেজে অনুষ্ঠিত হলো তৃতীয় ন্যাশনাল অ্যাডভেঞ্চার ফেস্টিভ্যাল। গত ২৬-২৭ জুলাই নটর ডেম আউটওয়ার্ড বাউন্ড অ্যাডভেঞ্চার ক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপী এই আয়োজনটি অনুষ্ঠিত হয়।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে দু'দিন ধরে সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আনাগোনায় মুখরিত ছিল নটর ডেম কলেজ প্রাঙ্গণ। ৪০-এর অধিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৩০০-এর অধিক প্রতিযোগী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। এবারের ফেস্টিভ্যালে পিন পয়েন্ট অন ম্যাপ, হিডেন অবজেক্ট কোয়েস্ট, ওয়াল ম্যাগাজিন, মেইজ রানার, মাউন্টেনিয়ারিং ইকুইপমেন্টস অ্যান্ড গিয়ারস এক্সিবিশন, ফটোগ্রাফি কনটেস্ট, অবস্টাকল গ্রাউন্ড, ট্রেজার হান্ট এবং ফুটসাল ইভেন্টে দেড় হাজারের অধিক প্রতিযোগীরা অংশ নেয়। ফেস্টিভ্যালের ট্রেজার হান্টে চ্যাম্পিয়ন হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মেহজাবিন জামান, তাসনিম জাহান, নাফরিন নাহার, এবং নুর নাফিসা। ফেস্টিভ্যালের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রথম বাংলাদেশি নারী এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদার। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন নটর ডেম কলেজের অধ্যক্ষ ও ক্লাব অভিভাবক ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও, সিএসসি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নটর ডেম কলেজের উপাধ্যক্ষ ড. ফাদার লেনার্ড শংকর রোজারিও, সিএসসি, নটর ডেম আউটওয়ার্ড বাউন্ড অ্যাডভেঞ্চার ক্লাবের মডারেটর স্টিফেন ডন।

অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে নটর ডেম আউটওয়ার্ড বাউন্ড অ্যাডভেঞ্চার ক্লাবের অ্যাডমিনিস্ট্রেশন প্রেসিডেন্ট আবদুল্লাহ আল মুহাইমিন বলেন, 'মূলত সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করাই আমাদের উদ্দেশ্য ছিল। সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা যেন একাডেমিক পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলামে আরও উদ্যমী হয়ে ওঠে, সেই লক্ষ্যে আমাদের এই আয়োজন।

পরবর্তী খবর পড়ুন : 'বাড়ি আসছি ..'

অন্যান্য