ভারতেশ্বরী হোমস অ্যালামনাই অ্যাসোসিয়েশন

শুরু হলো যাত্রা

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৯      

তারিক হাসান

 শুরু হলো যাত্রা

এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করল ভারতেশ্বরী হোমস অ্যালামনাই অ্যাসোসিয়েশন-ছবি :সংগ্রহ

পরস্পরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা, সহনশীলতা, সুন্দর দৃষ্টিভঙ্গি এবং একজন আরেকজনের হাত ধরে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে বিপুল সংখ্যক সদস্যের উপস্থিতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ভারতেশ্বরী হোমস অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

এটি বাংলাদেশের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমসের এসএসসি ১৯৬০ ব্যাচ থেকে শুরু করে ২০১৩ ব্যাচের পুরনো ছাত্রীবৃন্দ নিয়ে গঠিত সংগঠন।

এ উপলক্ষে গত ২৭ জুলাই বারিধারা কসমোপলিটন ক্লাবে সমবেত হন তাদের অনেকে। যারা পৃথিবী থেকে চিরদিনের জন্য বিদায় নিয়েছেন এবং উপস্থিত সদস্যদের হারানো প্রিয়জনদের সবার উদ্দেশে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় সভা। এরপর প্রাক্তন ছাত্রীরা তাদের প্রত্যেকে নিজ নিজ পরিচয় তুলে ধরেন। সভায় উপস্থিত সদস্যরা তাদের সুন্দর স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। সবার একই কথা, বাংলাদেশের সবাই যদি ভারতেশ্বরী হোমসের শিক্ষায় শিক্ষিত হতো তাহলে বাংলাদেশের চিত্রটাই পাল্টে যেত। সবাই হতো প্রকৃত শিক্ষার আলোয় আলোকিত মানুষ। কেউ কেউ বলেন, 'আমি নিজেকে ভারতেশ্বরী হোমসের ছাত্রী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি।'

এ ছাড়া এ সভায় সংগঠন হিসেবে যেন এটি এক অনন্য উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হয় সে লক্ষ্যে সবাইকে কাজ করার অনুরোধ জানানো হয়। আরও উল্লেখ করা হয়, এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সংগঠন, যার মুখ্য উদ্দেশ্যই হবে সব অ্যালামনাইয়ের মধ্যে পরস্পর বন্ধন সুদৃঢ় ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা।

সংগঠনের উদ্যোগকে প্রশংসা ও স্বাগত জানিয়ে পৃথক ভিডিও বার্তা দেন প্রতিভা মুত্‌সুদ্দি (প্রাক্তন অধ্যক্ষা ও পরিচালক কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট), মিস নেসা (প্রাক্তন অধ্যক্ষা ও প্রাক্তন ছাত্রী), মিস্টার কিবরিয়া (উপাধ্যক্ষ) এবং হেনা সুলতানা (সিনিয়র শিক্ষিকা)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অরুণা বিশ্বাস (প্রাক্তন ছাত্রী), কংকন (প্রাক্তন ছাত্রী) এবং বার্তা পাঠিয়েছেন আফসানা মিমি (প্রাক্তন ছাত্রী)। সবশেষে একই চেতনায় একই লক্ষ্যে পথচলার প্রত্যয় নিয়ে সংগঠনের সভার ইতি টানা হয়।

পরবর্তী খবর পড়ুন : অজানাকে জানা

অন্যান্য