নন্দন

নন্দন

ঈদের তারকা

প্রকাশ: ৩০ জুলাই ২০২০     আপডেট: ৩০ জুলাই ২০২০

আগের বছরগুলোর তুলনায় সীমিত ছিল ঈদুল ফিতরের টিভি আয়োজন। করোনার প্রভাবে কোরবানি ঈদের অনুষ্ঠান তালিকাও ছোট করা হয়েছে। এরপরও টিভি চ্যানেলগুলো তারকাবহুল নানা আয়োজনে উৎসবকে বর্ণাঢ্য করে তোলার চেষ্টা করে যাচ্ছে। দর্শকের প্রত্যাশা মেটাতে শিল্পীরা স্বাস্থ্যঝুঁকি নিয়ে নানা ধরনের কাজ করেছেন। সেসব আলোচিত তারকার ঈদের নির্বাচিত কাজ নিয়ে এই আয়োজন।

জাকিয়া বারী মম

জাকিয়ে বারী মম ঘোষণা দিয়েছিলেন, যে গল্প ভালো লাগবে না, যে চরিত্রে অভিনয়ে মন সায় দেবে না- সে কাজ করবেন না। এ শুধু তার কথার কথা নয়, কাজের মধ্য দিয়েও তার প্রমাণ দিয়েছেন। এ কারণে তার এবারের ঈদের নাটক ও টেলিছবি নিয়েও দর্শকের কৌতূহলের শেষ নেই। সেইসব দর্শকের জন্য জানিয়ে দিচ্ছি, আরটিভিতে ঈদের দিন প্রচার হবে মম অভিনীত নাটক 'বনলতা ও জোনাকির গল্প'। এ চ্যানেলেই ঈদের তৃতীয় দিন প্রচার হবে সকাল আহমেদের পরিচালিত নাটক 'বক্কর এখন ব্যাংকার'। পাশাপাশি এটিএন বাংলায় প্রচার হবে নাটক 'মুনিরা মঞ্জিল'। এ ছাড়া এনটিভির 'ডিস্ক', চ্যানেল আইয়ে 'উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে', চ্যানেল নাইনে 'লাইলী মজনুর কোরবানি' ও ইটিভিতে 'শেষবারের মতো' নাটকে দেখা যাবে নন্দিত এই অভিনেত্রীকে।

নুসরাত ইমরোজ তিশা

নাটক, চলচ্চিত্র কিংবা টেলিছবি যাই হোক- চরিত্র নিপুণভাবে ফুটিয়ে তোলা তিশার চাই-ই চাই। ভালো কিছু করে দেখাতে হবে- এমনই যেন প্রতিশ্রুতি দর্শকের কাছে। যে জন্য অভিনেত্রী হিসেবে পেয়েছেন জনপ্রিয়তা, স্বীকৃতি আর অগণিত মানুষের ভালোবাসা। এরই প্রতিদানে করোনার এই দুঃসময়েও কিছু কাজের চেষ্টা করেছেন নন্দিত এই অভিনেত্রী। সংখ্যায় কম হলেও বরাবরের মতো নিজের সেরা কাজটি তুলে ধরার চেষ্টা ছিল তার। সে কারণেই দর্শক নানা চরিত্রে নুসরাত ইমরোজ তিশাকে আবিস্কার করতে পারবেন। তিশা অভিনীত তেমনই একটি টেলিছবি 'শহর ছেড়ে পরাণপুর'। মিজানুর রহমান আরিয়ানের এই টেলিছবিতে তিশার বিপরীতে অভিনয় করেছেন ঈয়াশ রোহান। এটি বাংলাভিশনে ঈদের দিন প্রচার হবে। ঈদের পরদিন আরটিভিতে প্রচার হবে নাটক 'হেলমেট'। পরিচালনার পাশাপাশি এ নাটকে তিশার বিপরীতে অভিনয় করেছেন প্রীতম আহমেদ। একই চ্যানেলে ঈদের চতুর্থ দিন প্রচার হবে মেহেদী হাসান মুকুলের 'লুকানো ভালোবাসা'। এতে জুটি হয়ে অভিনয় করেছেন তিশা ও ইরফান সাজ্জাদ। উৎসব বর্ণাঢ্য করে তুলেতে একক নাটকের পাশাপাশি ধারাবাহিকেও অভিনয় করেছেন তিশা। ঈদ উপলক্ষে নির্মিত সাত পর্বের ধারবাহিক নাটক 'হৈ হৈ রৈ রৈ'-এ দেখা যাবে ছোটপর্দার সাড়া জাগানো এ অভিনেত্রীকে। নাটকটি পরিচালনা করেছেন মাসুদ সেজান। এতে আরও একবার চঞ্চল চৌধুরীর সঙ্গে জুটি হয়ে অভিনয়ে করতে দেখা যাবে তিশাকে। এ নাটকটি ঈদের আয়োজনের সাতদিন আরটিভিতে ধারাবাহিকভাবে প্রচার হবে।

 

মেহজাবিন চৌধুরী

একজন তারকার কত রকম চরিত্রে অভিনয়ের সুযোগ আছে, তারই উদাহরণ তৈরি করে যাচ্ছেন মেহজাবিন চৌধুরী। গত কয়েক বছর এমন সব চরিত্রে তিনি অভিনয় করেছেন, যা দেখে অনেকের আবিস্কার করতে কষ্ট হয়েছে, অভিনীত চরিত্রের মানুষটি মেহজাবিন। এভাবেই একের পর এক ব্যতিক্রমী চরিত্র আর অনিন্দ্য অভিনয় দিয়ে মেহজাবিন হয়ে উঠেছেন সময়ের সেরা শিল্পীদের একজন।

যদিও গত কয়েক বছরের তুলনায় এই ঈদে মেহজাবিনকে তুলনামূলক কম নাটক ও টেলিছবিতে দেখা যাবে। তবে করোনার কারণে কাজ কম হলেও তা দর্শক প্রত্যাশা পূরণ করবে বলেও অনেকের মত। এবার জেনে নেওয়া যাক কোন চ্যানেলে কী প্রচার হবে। বাংলভিশনে ঈদের দিন প্রচার হবে ইমরাউল রাফাতের 'তোমাকে নিয়ে'। ঈদের পরদিন একই চ্যানেলে প্রচার হবে সঞ্জয় সমাদ্দারের টেলিছবি 'অপরূপা'। অন্যদিকে আরটিভিতে ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত টানা তিনটি নাটকে দেখা যাবে মেহজাবিনকে। প্রথম দিন ইকরাম তালুকদারের 'স্পর্শে', পরদিন মাহমুদুর রহমান হিমির 'কেন' এবং তৃতীয় দিন প্রচার হবে মিজানুর রহমান আরিয়ানের 'স্বার্থপর'। এর পাশাপাশি এনটিভিতে ঈদের তৃতীয় দিন থাকছে ইমরাউল রাফাতের 'ষড়ঋতু'। একই চ্যানেলে চতুর্থ দিনের আয়োজনে থাকছে মাবররুর রশীদ বান্নাহর 'নীলরঙা স্বপ্ন'। এর বাইরে চ্যানেল আইয়ে 'আঁধারের আলোকমালা', দীপ্ত টিভিতে 'প্রাণপ্রিয়' এবং ইটিভিতে 'গোলাপী কামিজ' ও 'ফিরে আসার গল্প' নাটকসহ আরও বেশ কিছু আয়োজনে দেখা যাবে মেহজাবিনকে।

 

মুমতাহিনা টয়া

'অভিনয়ে আগের চেয়ে পরিণত', 'যতক্ষণ কাজ করেন, চরিত্রের সঙ্গে মিশে থাকেন'- এমন অনেক মন্তব্য এখন শোনা যায় মুমতাহিনা টয়াকে নিয়ে। কারণ সবার দৃষ্টিভঙ্গি বদলে দিতে একের পর এক ভিন্ন ধরনের কাজ করে যাচ্ছেন এই মডেল ও অভিনেত্রী। তেমনই কিছু নাটক প্রচার হবে এই ঈদে। দীপ্ত টিভিতে ঈদের পরদিন তপু খানের 'ফ্রাস্টেশন', মিলন ভট্টাচার্যের 'ব্ল্যাক বেঙ্গ দ্য সেলফি হিরো' এবং তৃতীয় দিন মিজানুর রহমান আরিয়ানের 'একাই একশো' নাটকে দেখা মিলবে নতুন এক টয়ার। পাশাপাশি তাকে দেখা যাবে বাংলভিশনে ঈদের চতুর্থ দিন মাহমুদুর রহমান হিমির 'শান্তর গল্প' এবং সপ্তম দিন হাবিব শাকিলের 'ভেরিফাইড বউ' নাটকে। নাটক ছাড়াও মাবরুর রশিদ বান্নাহর 'বায়না' নামের স্বল্পদৈর্ঘ্য ছবিতে দেখা যাবে টয়াকে।