ঘাস ফড়িং

ঘাস ফড়িং


বইয়ের খোঁজ

মেলায় আসা নতুন বই

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০      
প্রতিবারের মতো এবারের বইমেলায়ও তোমাদের জন্য প্রকাশিত হয়েছে এত্তো এত্তো বই। সেই বই থেকে চলো কয়েকটি মজার বইয়ের খোঁজ দেওয়া যাক। এই খোঁজ দিচ্ছেন হাসান আশিক

বেড়ালের গল্প

প্রিয় লেখক লুৎফর রহমান রিটনের এই মজার বইটি প্রকাশ করেছে ঝিঙেফুল প্রকাশনী। ছবি এঁকেছেন শিল্পী সরদার জয়নুল আবেদীন। বইটির দাম রাখা হয়েছে ৬৫০ টাকা।

মাথাকাটা ভূতবাহিনী

এই কিশোর উপন্যাসটি লিখেছেন প্রিয় লেখক মুস্তাফিজ শফি। প্রচ্ছদ করেছেন বোরহান আজাদ। কথাপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

ভুতুড়ে পাহাড়

এই গল্পের বইটি লিখেছেন ফারুক নওয়াজ। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আলমগীর জুয়েল। দ্বৈতা প্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

সভ্যতার গল্প শোন

এই বইটি লিখেছেন প্রিয় লেখক খন্দকার মাহমুদুল হাসান। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। অনন্যা থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

সাজানো কাজান

এই মজার ভ্রমণ বইটি লিখেছেন প্রিয় লেখক ফারুক হোসেন। প্রচ্ছদ করেছেন প্রিয় শিল্পী ধ্রুব এষ। অনন্যা থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

শেখ মুজিব কিশোর জীবনী

আহমাদ মাযহারের লেখা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের এই কিশোর জীবনী বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন। বইয়ের প্রচ্ছদ করেছেন শিল্পী ধ্রুব এষ। দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

হলুদ পাখির গান

এই গল্পের বইটি লিখেছেন প্রিয় লেখক রহীম শাহ। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী গৌতম ঘোষ। পাঞ্জেরী থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৮০ টাকা।

কাকের পায়ে খুকুর জুতা

এই ছড়ার বইটি লিখেছেন সারওয়ার-উল-ইসলাম। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন মামুন হোসাইন। পদক্ষেপ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

মৎস্যকুমারী ও এক

আশ্চর্য নগরী

এই গল্পের বইটি লিখেছেন কামরুল হাসান শায়ক। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী গৌতম ঘোষ। পাঞ্জেরী থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

হাতি ও পিঁপড়ের চাঁদ দেখা

এই বইটি লিখেছেন জ্যোৎস্নালিপি। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন পার্বতী ঘোষ। অনুপ্রাণন থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

অধরার অভিযান

এই বইটি লিখেছেন পিয়াস মজিদ। অলংকরণ করেছেন সাখাওয়াত তমাল আর প্রচ্ছদ করেছেন হিমেল হক। শিশুসাহিত্য কেন্দ্র থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

গালিভার'স ট্রাভেলস

জোনাথন সুইফটের লেখা এই উপন্যাসটি অনুবাদ করেছেন আশিক মুস্তাফা। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন রজত। বাংলাপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

ইরম ও নীল পাখির গল্প

এই গল্পের বইটি লিখেছেন জসীম আল ফাহিম। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন টিটন কান্তি দাশ। রাবেয়া বুকস থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৭৫ টাকা।

আমি কাকতাড়ূয়া

এই গল্পের বইটি লিখেছেন রকিবুল ইসলাম। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন মামুন হোসাইন। শিশু গ্রন্থ কুটির থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

প্রবাল দ্বীপে রহস্যপাখি

এই গল্পের বইটি লিখেছেন আসাদ জোবায়ের। প্রচ্ছদ করেছেন ফারজানা পায়েল। অলংকরণ করেছেন সুমাইয়া রাত্রী রিয়া। পদক্ষেপ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

ভূত যখন বিজ্ঞানী

এই গল্পের বইটি লিখেছেন শাম্মী তুলতুল। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন নিসা মেহজাবীন। প্রতিভা প্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৩৫ টাকা। হ