ঘাস ফড়িং

ঘাস ফড়িং


তোমাদের জন্য ২০টি বই

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০      

আমার সাইন্টিস মামা

প্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা এই কিশোর উপন্যাসটি তোমাদের জন্য প্রকাশ করেছে জ্ঞানকোষ প্রকাশনী। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন প্রিয় শিল্পী রজত। বইটির দাম রাখা হয়েছে ২৮০ টাকা।

দিদিয়া

প্রিয় লেখক ফারুক নওয়াজের লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে হালুম প্রকাশনী। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন বিপ্লব চক্রবর্তী। দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

ভূতের বাড়ি ভয়ের হাঁড়ি

এই বইটি তোমাদের জন্য লিখেছেন ইমতিয়ার শামীম। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রিয়াজ আহমেদ। সমগ্র থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

ভারি মজা তো!

তোমাদের জন্য এই গল্পের বইটি লিখেছেন প্রিয় লেখক ধ্রুব এষ। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী সারা টিউন। দাম রাখা হয়েছে ১৩০ টাকা। বইটি প্রকাশ করেছে ইকরি মিকরি।

উট পাখি উড়ছে

তোমাদের জন্য এই গল্পের বইটি লিখেছেন মোহাম্মদ শাহ আলম। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী সারা টিউন। দাম রাখা হয়েছে ২৫০ টাকা। বইটি প্রকাশ করেছে ইকরি মিকরি।

চোর দেখার ফাঁদ

জিয়া হাশানের লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে ইগনাইট পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ ও অংলকরণ করেছেন শিল্পী বিপ্লব চক্রবর্তী। দাম রাখা হয়েছে ৮৫ টাকা। বইটি মেলায় পাওয়া যাবে পাঠক সমাবেশের প্যাভিলিয়নে।

দুষ্টু তূর্য দুরন্ত ইন্দ্র দস্যি রাবিব আর মিসিং সাফিন

তামাদের জন্য এই কিশোর উপন্যাসটি লিখেছেন প্রিয় লেখক সুমন্ত আসলাম। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী আনিসুজ্জামান সোহেল। কথাপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

অস্ট্রেলিয়ার উপকথা

তোমাদের জন্য এই বইটি অনুবাদ করেছেন অনীলা পারভীন। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী বিপ্লব চক্রবর্তী। দাম রাখা হয়েছে ২০০ টাকা। বইটি প্রকাশ করেছে ইকরি মিকরি।

বোনের চিঠি

এই ছড়ার বইটি তোমাদের জন্য লিখেছেন মানজুর মুহাম্মদ। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী সোহাগ পারভেজ। আদিগন্ত থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ৩০০ টাকা।

গাবলু মামা

এই গল্পের বইটি লিখেছেন রেবেকা ইসলাম। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন রজত। বাংলাপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

বাবুইবেলা

এই মজার বইটি তোমাদের জন্য লিখেছেন ও ছবি এঁকেছেন রীশাম শাহাব তীর্থ। ময়ূরপঙ্খি প্রকাশনী থেকে প্রকাশিত এই বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

আমার ভাষা

এই গদ্যের বইটি তোমাদের জন্য লিখেছেন রফিকুল ইসলাম। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রাজীব দত্ত। ময়ূরপঙ্খি থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২৫০ টাকা।

হাতছানি দেয় স্বপ্ন এসে

এই কিশোর উপন্যাসটি লিখেছেন কামাল হোসাইন। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী মীর শামীমুজ্জামান। ১৫০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স।

চিড়িয়াখানায় বিরাট ঝামেলা

ফাতেমা তুজ জোহরার লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে ইগনাইট পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ ও অংলকরণ করেছেন আদিয়াত নাবা। দাম রাখা হয়েছে ৮৫ টাকা। বইটি মেলায় পাওয়া যাবে পাঠক সমাবেশের প্যাভিলিয়নে।

মেঘের মেয়ে বৃষ্টি

অদ্বৈত মারুতের লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে কালান্তর প্রকাশনী। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন বিপ্লব চক্রবর্তী। দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

বঙ্গবন্ধুর বাড়ি

বঙ্গবন্ধুর ধানমন্ডি ৩২ নম্বর নিয়ে এই বইটি লিখেছেন ইমরুল ইউসুফ। বইয়ের প্রচ্ছদ করেছেন শিল্পী মামুন হোসাইন। ৩০০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে বাবুই প্রকাশনী।

তেলাপোকা

রুবেল হাবিবের লেখা এই বইটি প্রকাশ করেছে সপ্তডিঙা প্রকাশনী। বইয়ের প্রচ্ছদ করেছেন নিসা হামজাবীন। অলংকরণ করেছেন দেলোয়ার রিপন। বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

তুমি তখন ফড়িং ছিলে

তোমাদের জন্য এই ছড়ার বইটি লিখেছেন সাজিদ মোহন। বইয়ের প্রচ্ছদ করেছেন মোমিনউদ্দীন খালেদ। অলংকরণ করেছেন দেলোয়ার রিপন। ১৬০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে অক্ষরবৃত্ত প্রকাশনী।

বেলুন মামা

তোমাদের জন্য এই কিশোর উপন্যাসটি লিখেছেন মীম নোশিন নাওয়াল খান। বইয়ের প্রচ্ছদ করেছেন শিল্পী ধ্রুব এষ। দাম রাখা হয়েছে ২৫০ টাকা। বইটি প্রকাশ করেছে বিদ্যাপ্রকাশ।

টুপুনের বন্ধুরা

এই গল্পের বইটি তোমাদের জন্য লিখেছেন আশিক মুস্তাফা। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন রজত। ইত্যাদি গ্রন্থপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।