ঘাস ফড়িং

ঘাস ফড়িং


তোমাদের ২০টি বই

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২০      
ছড়া মানে রূপকথা

প্রিয় লেখক আমীরুল ইসলামের এই মজার বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে সপ্তডিঙা প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন আরেক প্রিয় শিল্পী ধ্রুব এষ। বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

বিশ্ব দেখি ছড়ার ছন্দে

এই মজার ছড়ার বইয়ে খুঁজে পাবে বিশ্বের গুরুত্বপূর্ণ স্থানের খোঁজ। এই বইটি তোমাদের জন্য লিখেছেন প্রিয় লেখক ফারুক হোসেন। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন সুব্রত চৌধুরী। ৩০০ টাকায় বইটি পাবে চন্দ্রাবতী একাডেমিতে।

অং বং চং

প্রিয় শিল্পী এবং লেখক ধ্রুব এষের লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে ইকরিমিকরি প্রকাশনী। রঙিন এই বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন সারা টিউন। ১৫০ টাকা দিয়ে বইটি চাইলেই নিতে পারবে ইকরিমিকরির স্টল থেকে।

শেয়াল মামার গান

এই বইটি তোমাদের জন্য লিখেছেন প্রিয় লেখক হুমায়ূন কবীর ঢালী। বইটির প্রচ্ছদ করেছেন ফারহা ফাওজিয়া অতসী। অলংকরণ করেছেন হাসনাত সোহাগ। ১৫০ টাকায় বইটি সংগ্রহ করতে পারবে অন্বয় প্রকাশ থেকে।

খোকন মোদের কার বাড়ি

তোমাদের জন্য মজার এই উপন্যাসটি লিখেছেন আনিসুর রহমান। ঘাসফড়িং যারা নিয়মিত পড়ো তারা এই উপন্যাসে পরিচিত দু-একটা লেখা পেয়ে যেতে পারো! সে যাক, উপন্যাসটি নিশ্চয়ই তোমাদের ভালো লাগবে। এর প্রচ্ছদ করেছেন শিল্পী রজত। ১৫০ টাকা দামের এই বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।

রাজা কেন গাছ লাগান

প্রিয় লেখক নাসরীন মুস্তাফা তোমাদের জন্য লিখেছেন এই গল্পের বইটি। এর প্রচ্ছদ ও অলংকরণ করেছেন প্রিয় শিল্পী বিপ্লব চক্রবর্তী। ১০০ টাকায় বইটি নিতে পারবে ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে।

নিনিত এখন ভাবতে শিখেছে

গল্পের এই বইটি লিখেছেন স. ম. শামসুল আলম। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আজিজুর রহমান। আর এটি প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। দাম রাখা হয়েছে ১০০ টাকা।

পাখিদের খুশির দিন

মোজাম্মেল হক নিয়োগীর লেখা এই গল্পের বইটি প্রকাশ করেছে ইকরিমিকরি প্রকাশনী। রঙিন এই বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন সারা টিউন। ১৫০ টাকা দিয়ে বইটি নিতে পারবে ইকরিমিকরির স্টল থেকে।

ঘড়ির কাঁটার রৌদ্র হাটে

ছড়া-কবিতার এই বইটি লিখেছেন সনজিত দে। বইটির প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দীন খালেদ। আর অলংকরণ করেছেন লিও শাসা। রঙিন এই বইটি ১৬০ টাকা দিয়ে নিতে পারবে; অক্ষরবৃত্ত প্রকাশনী থেকে।

টুটলু ও কুড়িয়ে পাওয়া বিড়ালছানা

তোমাদের জন্য এই গল্পের বইটি লিখেছেন অদ্বৈত মারুত। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছে শিল্পী শাহীনুর আলম শাহীন। প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। দাম ১৮০ টাকা।

মনটা উদাস হয়

তোমাদের জন্য এই বইটি লিখেছেন নীহার মোশারফ। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী সোহাগ পারভেজ। পঙ্খিরাজ প্রকাশনী থেকে বইটি ১৫০ টাকায় নিতে পারবে তোমরা।

মোটু ভূতের আস্তানা

এই গল্পের বইটি লিখেছেন প্রিয় লেখক ইমন চৌধুরী। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী কাওছার মাহমুদ। কথাপ্রকাশ থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

ঘোড়ার ডিমের ছাই

এই গল্পের বইটি লিখেছেন খায়রুল বাবুই। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন কুতুবুল ইসলাম অভি। প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

স্বাধীনতা

এই ছড়া-কবিতার বইটি লিখেছেন গিয়াস উদ্দিন রূপম। বইটি প্রকাশ করেছে বাংলাপ্রকাশ। প্রচ্ছদ করেছেন রজত। অলংকরণ করেছেন আজিজুর রহমান। ১০০ টাকায় বাংলাপ্রকাশ থেকে সংগ্রহ করতে পারবে বইটি।

সুখের ফেরিওয়ালা

তোমাদের জন্য এই গল্পের বইটি লিখেছেন আবেদীন জনী। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন রজত। ১০০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে শিশুনন্দন প্রকাশনী।

ছুটল হাতি ছুটল বাঘ

মামুন সারওয়ারের লেখা এই বইটি প্রকাশ করেছে কাকলী প্রকাশনী। দাম রাখা হয়েছে ১২০ টাকা। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন প্রিয় শিল্পী রজত।

আফ্রিকার রূপকথা

হাতিকে বোকা বানিয়ে কচ্ছপ কী করে রাজা হলো? কেমন হলো ফড়িং আর ব্যাঙের ভূরিভোজ? এসব জানতে পারবে বইটি পড়লে। এই বইটি তোমাদের জন্য বাংলা করেছেন সানজিদা সামরিন। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন ফরিদুর রহমান রাজীব। ১৫০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে ইকরিমিকরি প্রকাশনী।

রুপাইতার রূপকথা ও অন্যান্য গল্প

এই গল্পের বইটি লিখেছেন আহমেদ জাকির। বইটির প্রচ্ছদ করেছেন লুপাই বাহাদুর। ১৫০ টাকা মূল্যের এই বইটি প্রকাশ করেছে চারুলিপি প্রকাশন।

সবুজ বনের খরগোশ

এই গল্পের বইটি লিখেছেন সারমিন ইসলাম রত্না। রঙিন এই বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন সোহেল আশরাফ। পঙ্খিরাজ থেকে প্রকাশিত এই বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।

দৈত্য ফড়িং

সাজ্জাক হোসেন শিহাবের এই গল্পের বইটি প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। বইটির

প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী শাহীনুর আলম শাহীন। বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।
 
হাসান আশিক