ঘাস ফড়িং

ঘাস ফড়িং


বইয়ের খোঁজ

মেলায় আসা নতুন বই

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০      
প্রতিবারের মতো এবারের বইমেলায়ও তোমাদের জন্য প্রকাশিত হয়েছে এত্তো এত্তো বই। সব বই তো আর নেড়ে-চেড়ে দেখাও হয়তো সম্ভব নয়, তাই তোমাদের জন্য চলো কয়েকটি মজার মজার বইয়ের খোঁজ দেওয়া যাক। বইমেলা ঘুরে এই খোঁজটি জানিয়ে দিচ্ছেন বইপোকাদের প্রিয় বন্ধু হাসান আশিক

ছোটদের ছোট ছোট ছড়া

প্রিয় ছড়াকার লুৎফর রহমান রিটনের এই ছড়ার বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে ঝিঙেফুল প্রকাশনী। ছোট ছোট ২০০ ছড়ার ২০৪ পৃষ্ঠার এই বইটির পাতায় পাতায় রঙিন ছবি এঁকেছেন শিল্পী সরদার জয়নুল আবেদীন। বইটির দাম রাখা হয়েছে ৬৫০ টাকা।



নীল ডাউনে ফার্স্টবয়

প্রিয় লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব তোমাদের জন্য লিখেছেন এই বইটি। বইয়ে আছে মোট ১৩টি গল্প। বইটি প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী অহরাম হাবীব। ঘাসফড়িং প্রকাশনী থেকে প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২৭০ টাকা।

বুনো হাঁসের অভিযান

ঘর পালানো এক বুনো হাঁসের মজার অভিযানের এই গল্পের বইটি লিখেছেন তোমাদের প্রিয় লেখক রহীম শাহ। বইটিতে রঙিন ছবি এঁকেছেন আরেক প্রিয় শিল্পী হাশেম খান। বইটি প্রকাশ করেছে বাংলাপ্রকাশ। বইয়ের মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা।

ভীষণ বিপদে গুড্ডুবুড়া

প্রতিবারের মতো এবারও প্রিয় লেখক আনিসুল হক তোমাদের জন্য লিখেছেন মজার এক গল্পের বই। বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে চিলড্রেন বুক কালেকশন। বইটির প্রচ্ছদ অলংকরণ করেছেন মং সোনাই। বইটির দাম রাখা হয়েছে ১৮০ টাকা।

অনু এবং ছয় দফা খাতা

বন্ধুরা, তোমাদের জন্য লেখা প্রিয় লেখক ও শিল্পী ধ্রুব এষের এই বইটি ভালো লাগবে আশা করি। বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আরেক প্রিয় শিল্পী রজত। আর দাম রাখা হয়েছে ১৪০ টাকা।

এক দুই তিন

গল্পপ্রিয় বইপোকাদের জন্য বই লিখেছেন প্রিয় লেখক নাজিয়া জাবীন। রঙিন এই গল্পের বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে বাংলাপ্রকাশ। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রজত। আর দাম রাখা হয়েছে ১০০ টাকা।

সিংহ এলো সেলুনে

তোমাদের জন্য মজার এক বই গল্প নিয়ে এবারও হাজির হয়েছে প্রিয় গল্পকার আহমেদ রিয়াজ। বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে চন্দ্রাবতী একাডেমি। গল্পের এই বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী সুব্রত চৌধুরী। আর বইটির দাম রাখা হয়েছে ৩০০ টাকা।

কুক্কুরু কু

ছড়া ভালোবাসে এমন বইপোকারা হাত তোলো দেখি! তোমাদের জন্য মজার মজার ছড়া নিয়ে হাজির পলাশ মাহবুব। এই ছড়ার বইটি প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স। বইটির রঙিন প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী গৌতম ঘোষ। দাম রাখা হয়েছে ১৭০ টাকা।

গুল্টু

এই ছড়ার বইটির লেখক ও আঁকিয়ে একজনই। মানে যিনি ভাবুক তিনি আবার শিল্পী। এই ভাবুক শিল্পীর নাম মাহফুজ রহমান। ২৪ পৃষ্ঠার রঙিন এই বইয়ে আছে ১৭টি ছড়া। বইটি তোমাদের জন্য প্রকাশ করেছে ময়ূরপঙ্খি প্রকাশন।