পদ খালি কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৯      

আতিক রহমান

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর লোকবল বাড়ানোর জন্য সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিটি ২৪ জুলাই দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত হয়েছে। এতে পাঁচটি পদে মোট ১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদগুলোয় কেবল বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

উচ্চমান সহকারী

উচ্চমান সহকারী পদে দু'জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

ক্যাশিয়ার

এই পদে দু'জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

এই পদে চারজনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

গাড়িচালক

গাড়িচালক হিসেবে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। গাড়িচালক হিসেবে নিয়োগ পেতে চাইলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাসসহ ভারী ও হালকা যান চালানোর লাইসেন্স থাকতে হবে। বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

সিপাই

সিপাই পদে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই চলবে। এ ছাড়া নির্ধারিত শারীরিক যোগ্যতা থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১ জুলাই, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া :এই পদগুলোয় আবেদনের জন্য www.ciid.teletalk.com.bd এই ঠিকানায় প্রবেশ করে অনলাইনে ফরম পূরণ করে আবেদন করতে হবে। টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ এসএমএস করে পাঠাতে হবে। অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের প্রিন্টকপি সংরক্ষণ করতে হবে। মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূলকপি দেখাতে হবে এবং আবেদনপত্রের প্রিন্টকপিসহ সত্যায়িত এক সেট ফটোকপি জমা দিতে হবে।

আবেদনের সময়সীম : ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ২৭ আগস্ট, ২০১৯ পর্যন্ত।

অন্যান্য