ট্রাম্প টাওয়ারের সামনে আঁকা হলো 'ব্ল্যাক লাইভস ম্যাটার'

প্রকাশ: ১১ জুলাই ২০২০

সমকাল ডেস্ক

ট্রাম্প টাওয়ারের সামনে আঁকা হলো 'ব্ল্যাক লাইভস ম্যাটার'

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গদের অধিকার নিয়ে বেশ কিছুদিন ধরে ব্যাপক আন্দোলন চলছে। আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার দেশটির ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনের রাস্তায় আঁকা হয় 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আবক্ষ। এটি করেছেন নিউইয়র্ক সিটির কর্মচারীরা- সিএনএন

ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনের রাস্তায় আঁকা হয়েছে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' মুর‌্যাল। মেয়র বিল ডি ব্লাসিও চলতি মাসের শুরুতে পুরোপুরি হলুদ মুর‌্যালটি আঁকার অনুমোদন দিয়েছিলেন। খবর সিএনএনের।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে ট্রাম্প সংস্থার দপ্তরের সামনের পঞ্চম অ্যাভিনিউয়ের এক প্রান্ত থেকে চিত্রকর্ম শুরু করেন নগরীর কর্মীরা। নিউইয়র্কের মেয়র নিজেও কিছুটা মুর‌্যাল আঁকেন। এ সময় তিনি একটি মুখোশ পরেছিলেন। নাগরিক অধিকার নেতা রেভ আল শার্পটন সেখানে উপস্থিত ছিলেন।

ট্রাম্পের সর্বশেষ টুইটের জবাবে বৃহস্পতিবার ডি ব্লাসিও বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, আমরা পঞ্চম অ্যাভিনিউয়ের বিলাসিতা অবজ্ঞা করব। প্রেসিডেন্ট আমি আপনাকে বলব, আমরা কোনো কিছুকে অবজ্ঞা করছি না, আমরা পঞ্চম অ্যাভিনিউকে মুক্তি দিচ্ছি, আমরা পঞ্চম অ্যাভিনিউকে উন্নত করছি। তিনি আরও বলেন, এই শহরটি কারা তৈরি করেছেন, কারা এই জাতি গঠন করেছেন আমরা কখনও জানার চেষ্টা করি না।