সন্ত্রাসী হামলায় আহত চার

কাশ্মীর অবরুদ্ধের ৩৩ দিন

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯

সমকাল ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে এক ফল ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলায় দুই বছরের এক মেয়েশিশুসহ চারজন আহত হয়েছেন। গতকাল শনিবার সোপর জেলায় এ ঘটনা ঘটে। গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারতের কেন্দ্রীয় সরকার। এরপর ৩৩ দিন ধরে কাশ্মীর অবরুদ্ধ। এমন অবস্থাতেও ওই ফল ব্যবসায়ী তার দোকান খুলেছিলেন। সে কারণেই তার বাড়িতে ঢুকে পরিবারের চার সদস্যকে গুলি করে সন্ত্রাসীরা। খবর এনডিটিভির।

কাশ্মীরের পুলিশ জানিয়েছে, 'নিষেধ করা সত্ত্বেও হামিদুল্লাহ রাঠের নামে ওই ফল ব্যবসায়ী কেন দোকান খুলেছেন তার কৈফিয়ত চায় সন্ত্রাসীরা। পরে পরিবারের চার সদস্যের ওপর গুলি চালায় তারা। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।' ভারতের বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, দুই বছরের শিশুটির অবস্থা আশঙ্কাজনক। শ্রীনগর জেলার ম্যাজিস্ট্রেট শহিদ চৌধুরী জানিয়েছেন, শিশুটির উন্নত চিকিৎসার জন্য দিল্লি নিতে এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হচ্ছে। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল শিশুটিকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে ভর্তি করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, সোপর জেলার ডাঞ্জেরপোরা গ্রামে সন্ত্রাসী হামলায় আহত শিশুটির নাম উসমা জান।

এদিকে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, লাইন অব কন্ট্রোলঘেঁষা পুঞ্চ জেলার কৃষ্ণ ঘাঁটি সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

গতকাল স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে দেশটির সেনাবাহিনী ভারতীয় সেনাদের লক্ষ্য করে গুলি ও মর্টার শেল ছোড়ে। ভারতের সেনাবাহিনীও  এর জবাব দিয়েছে।