ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে সহিংসতার অভিযোগে দায়ের করা তিনটি মামলায় এক হাজার ৪৬৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

উপজেলার ঘিডোব ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনায় তিনজন নিহত ও কমপক্ষে ১০ জন আহতের ঘটনাসহ রাধিকাপুর ও ইন্দ্রোইল ভোটকেন্দ্রে মারধর, বিশৃঙ্খলা সৃষ্টি, সরকারি কাজে বাধা ও সরকারি সম্পদ নষ্ট করার অপরাধে এসব মামলা হয়।

ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ঘটনায় ২৯ নভেম্বর এসআই আবু হানিফ মন্ডল বাদী হয়ে অজ্ঞাতপরিচয় সাতজনের বিরুদ্ধে, ১ ডিসেম্বর\হইন্দ্রোইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ঘটনায় প্রিসাইডিং অফিসার ভাকুড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলুর রশীদ ১০ জনের\হনাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ৬০০ জনের বিরুদ্ধে ও রাধিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ঘটনায় প্রিসাইডিং অফিসার মহিলা\হডিগ্রি কলেজের শিক্ষক আকিম উদ্দীন সাতজনের নাম উল্লেখ ও\হঅজ্ঞাতপরিচয় ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। তিনটি\হমামলায় এজাহারনামীয় এবং অজ্ঞাতপরিচয় আসামিদের বাড়ি\হউপজেলার ঘিডোব, হাবিবপুর, শিবপুর কালিয়াগঞ্জ, রাধিকাপুর, ইন্দ্রোইল ও জগন্নাথপুর গ্রামে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত তিনটি মামলা হয়। এসব মামলায় এক হাজার ৪৬৭ জনকে আসামি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

মন্তব্য করুন