শাহজাদপুরের কৃষক আনিছুর রহমান আনিছ হত্যা মামলার বাদীপক্ষের ওপর আবার হামলা করেছে আসামিপক্ষ। পোরজনা ইউনিয়নের উল্টাডাব গ্রামের কৃষক আনিছকে এ বছরের ফেব্রুয়ারিতে হত্যা করা হয়।

আসামিরা গত ২০ সেপ্টেম্বর বাদীপক্ষের উল্টাডাব বাজারে থাকা কয়েকটি দোকান ভাঙচুর ও লুটপাট করে। এ ঘটনায় ২২ সেপ্টেম্বর দোকানের মালিক আনোয়ার হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ দ্রুত বিচার ট্রাইব্যুনালে ১৬ জনকে আসামি করে মামলা করেন। গত রোববার সাক্ষী দিয়ে ভ্যান-রিকশায় বাড়ি ফেরার সময় রাস্তায় ওত পেতে থাকা আসামিপক্ষের রাজু, রোকন, ইদ্রিসসহ ১৫ থেকে ২০ জন সাক্ষী হাজী আফাজ সরকার (৬০) ও বাদী আনোয়ার সরকারের ওপর হামলা চালায়।

এ সময় স্বজনদের চিৎকারে গ্রামবাসী এগিয়ে এসে হাজী আফাজ সরকার ও আনোয়ার সরকারকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। এ ঘটনা সারা গ্রাম জানাজানি হলে রোববার দু'পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষের ৩২ জনকে ঘটনাস্থল থেকে পুলিশ গ্রেপ্তার করে থানায় নেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

শত্রুতার জেরে চলতি বছরের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় আনিছুর হামলার শিকার হন। এরপর ৭ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে ১৬ ফেব্রুয়ারি নিহত আনিছুরের ছোট ভাই বাহারাম বাদী হয়ে ২৯ জনকে আসামি করে সিরাজগঞ্জ কোর্টে হত্যা মামলা করেন।

মন্তব্য করুন