মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, প্রত্যেক গৃহহীন মানুষকে সরকার বাড়ি দেবে। যাদের ঘর নেই, সে রকম শতভাগ মানুষকে এ বছরই ঘর দেওয়া হবে। মুজিববর্ষের শতবার্ষিকীতে জনগণের জন্য এটি উপহার।

মন্ত্রী শনিবার দিনব্যাপী গাজীপুরের কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় ১২ হাজার কর্মহীন অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, অসহায় মানুষ কাজ পায় না বলেই সাহায্য দিতে হচ্ছে। তারা কাজ করে খায়, কেউ সাহায্য নেয় না। সাহায্যের জন্য অপেক্ষা করে না।

করোনাভাইরাসের কারণে সব কাজ বন্ধ। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ উপহার বিতরণ করা হচ্ছে। উপজেলার কেউ যাতে না খেয়ে না থাকেন, তার জন্য উপজেলার ৯টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ১২ হাজার মানুষের মধ্যে চাল, ডাল, আলুসহ উপহারসামগ্রী বিতরণ করা হচ্ছে।

খাদ্য বিতরণকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুরাদ কবীর, সিকদার জহিরুল ইসলাম জয়, থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা আহাম্মেদ রেজা আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, আন্ধারমানিক এলাকার দারুত তাওহিদ মাদ্রাসা ও মসজিদের প্রতিষ্ঠাতা আলহাজ আবুল কালাম ব্যক্তিগত উদ্যোগে শনিবার ২০০ পরিবারের মধ্যে খাবারসামগ্রী বিতরণ করেন।

মন্তব্য করুন