কালিয়াকৈরে অবৈধ মোটরসাইকেল আটক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় সোমবার পুলিশ অভিযান চালিয়ে অর্ধশতাধিক অবৈধ মোটরসাইকেল জব্দ করেছে। এ ঘটনায় কালিয়াকৈর থানায় ৩টি মামলা হয়েছে।

সম্প্রতি মোটরসাইকেলে করে ছিনতাই, মোটরসাইকেল চুরি, মোটরসাইকেল নিয়ে বিভিন্নজনকে হত্যা, মোটরসাইকেলে করে অবৈধ অস্ত্র ও মাদক বহন, এমনকি মোটরসাইকেলে করে জঙ্গি হামলার মতো দুঃসাহসিকতা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ভাবিয়ে তুলছে। ফলে মোটরসাইকেল নিয়ন্ত্রণে বৈধ-অবৈধ মোটরসাইকেল শনাক্তকরণ ও সরকারের কোষাগারে রাজস্ব জমা করার প্রবণতা বৃদ্ধি করার লক্ষ্যে কাগজপত্রবিহীন (লাইসেন্স, ট্যাক্সটোকেন, ইন্স্যুরেন্স) মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান চলছে।

অবৈধ মোটরসাইকেল শনাক্তকরণে পুলিশ শহরের অলিগলি ও গ্রামের আনাচে-কানাচে সাঁড়াশি অভিযান চালাচ্ছে। বিভিন্ন হাট-বাজার ও সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে রাস্তার মোড়ে প্রতিদিন চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে বৈধ-অবৈধ মোটরসাইকেল।

তাৎক্ষণিক কেউ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে মোটরসাইকেল নিয়ে যাওয়া হয়। এর মধ্যে বৈধ মোটরসাইকেলের মালিকরা সঠিক কাগজপত্র দেখিয়ে তাদের মোটরসাইকেল থানা থেকে নিয়ে যান।

এ বিষয়ে কালিয়াকৈর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. সানোয়ার জাহান বলেন, এ ঘটনায় থানায় ৩টি মামলা হয়েছে। যারা বৈধ কাগজপত্র দেখাতে পেরেছে তাদের মোটরসাইকেল ছেড়ে দেওয়া হচ্ছে।

গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. আমিনুল ইসলাম জানান, অবৈধ মোটরসাইকেল ছাড়ের ব্যাপারে কোনো তদবিরই কাজ হবে না। এ ক্ষেত্রে পুলিশ সদস্যরাও ছাড় পাচ্ছেন না। অবশ্যই তাদের বৈধ কাগজপত্র থাকতে হবে।