চন্দ্রাখালী সেতু ভেঙে পড়ার শঙ্কা, পুনর্নির্মাণের দাবি

সাটুরিয়া

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

মো. জাহাঙ্গীর আলম, সাটুরিয়া (মানিকগঞ্জ)

চন্দ্রাখালী সেতু ভেঙে পড়ার শঙ্কা, পুনর্নির্মাণের দাবি

সাটুরিয়ায় গাজীখালীর শাখা নদী চন্দ্রাখালীর ওপর পুরনো সেতুটি ভেঙে পড়ার উপক্রম হয়েছে-সমকাল

সাটুরিয়া সিনেমা হল রুটের গাজীখালীর শাখা নদী চন্দ্রাখালীর ওপর ১৯৬৭ সালে নির্মিত সেতুটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তারপরও ঝুঁকি নিয়ে এ সেতুর ওপর দিয়ে পারাপার হচ্ছে মানুষ। এ সেতুটি নির্মাণের পর আজ পর্যন্ত সংস্কার করা হয়নি। সেতুটির দু'পাশের রেলিং ভেঙে গেছে ও স্লাবে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। ফলে ঝুঁকি নিয়ে চলতে হয় হাটবাজারে আসা ক্রেতা-বিক্রেতা, সাধারণ মানুষ ও শত শত শিক্ষার্থীকে।

সাটুরিয়া বাজারের স্থানীয়রা জানায়, সাটুরিয়ার এ সেতুটির বয়স ৫২ বছর। এ ৫২ বছরে সেতুটিতে কোনো ধরনের সংস্কার কাজ করা হয়নি। ফলে সেতুটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। সাটুরিয়া হাট-বাজারে আসা ক্রেতা-বিক্রেতারা বলেন, এত বছর ধরে এ সেতুর ওপর দিয়ে আমরা পণ্য আনা-নেওয়া করছি। কখন সেতুটি ভেঙে পড়ে তা নিয়ে আমরা আতঙ্কে আছি। আমরা এই সেতুর পুনর্নির্মাণের দাবি জানাই।

সাটুরিয়া উপজেলা প্রকৌশলী এএফএম তৈয়াবুর রহমান বলেন, সাটুরিয়া বাজারঘেঁষা সেতুটি অনেক দিনের পুরনো। এটি এরই মধ্যে পরির্দশন করেছি। সেতুটি পুনর্নির্মাণ করার জন্য একটি প্রকল্প নেওয়া হয়েছে। প্রকল্পটি পাস হলেই সেতুটি নতুন করে নির্মাণ করা হবে। সাটুরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ খ ম নুরুল হক বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এই সেতুটি সংস্কার করা জরুরি।