মানিকগঞ্জ ও সাভারে ৭ ডাকাত গ্রেফতার

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯

মানিকগঞ্জ প্রতিনিধি ও নিজস্ব প্রতিবেদক, সাভার

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহূত দেশীয় বিভিন্ন ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) হাফিজুর রহমান এ তথ্য  নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলো ঢাকার ধামরাই উপজেলার ছোট ভাকুলিয়া গ্রামের সোহেল রানা, কেরানীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের আবু সাঈদ, পিরোজপুর সদরের দুর্গাপুর গ্রামের ইমাম হোসেন এবং রফিকুল ইসলাম, ঝালকাঠির রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের মো. মিরাজ এবং পাবনার কাজিরহাট গ্রামের মো. জুলমত।

গত ২৬ জুন রাতে সাটুরিয়ার খলিলাবাদ চরপাড়া গ্রামে সৌদি প্রবাসী ওয়াসিম মিয়ার বাড়িতে ৮-১০ সদস্যের ডাকাত দল হানা দেয়। বাধা দিলে ওয়াসিমের স্ত্রী রাহেলা বেগম, তার বোন জুলেখা বেগম ও মা ছাহেরা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে ডাকাতরা। এর পর তারা প্রায় ছয় ভরি স্বর্ণালঙ্কার, এক লাখ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নিয়ে যায়। এ ঘটনার  পরদিন রাহেলা বেগম থানায় মামলা করেন।

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) হাফিজুর রহমান বলেন, গ্রেফতার ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। গত শুক্রবার প্রযুক্তি ব্যবহার করে ডাকাত দলের প্রধান সদস্য সোহেলকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্য পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে রামদাসহ দেশীয় বিভিন্ন ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এদিকে ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে তিন বছরের সাজাপ্রাপ্ত ডাকাত সর্দার আলী হোসেনকে গ্রেফতার করেছে সাভার মডেল থানা পুলিশ। শনিবার ভোরে ধামরাইয়ের চন্দ্রাইল গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আলী হোসেন সাভারের চাপাইনের লালটেক এলাকার আওলাদ হোসেনের ছেলে। তার বিরুদ্ধে সাভারসহ বিভিন্ন থানায় ডাকাতি, ছিনতাই, মাদকসহ আট থেকে ১০টি মামলা রয়েছে।

সাভার মডেল থানার এসআই মোফাজ্জল হোসেন জানান, আলী সাভারসহ আশপাশের বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাই চক্রের দলনেতা। সে ডাকাতি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিল। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ধামরাই থানা এলাকার চন্দ্রাইল গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে আদালতে পাঠানো হয়েছে