ডিসপ্লে : ৬.৩ ইঞ্চি, অপারেটিং সিস্টেম : অ্যান্ড্রয়েড ৯.০, প্রসেসর : হেলিও পি২৩ অক্টাকোর, ক্যামেরা : পেছনে ১৬+৮+৫ মেগাপিক্সেল ও সামনে ১৬ মেগাপিক্সেল, স্টোরেজ : ১২৮জিবি, ব্যাটারি :৪১৫০ মিলিঅ্যাম্পিয়ার, দাম : ১১ হাজার ২৯৯ টাকা



দেশের বাজারে উন্মোচন হয়েছে ইউমিডিজির নতুন হ্যান্ডসেট এ৫ প্রো। নান্দনিক ডিজাইন ও ট্রিপল ক্যামেরার ফোনটি বাজেট অনুযায়ী খারাপ নয়।

ডিজাইন

বাজেট ফোন হিসেবে এ৫ প্রো ফোনটির ডিজাইন সুন্দর। গল্গাস বডি আকর্ষণীয় মাত্রা যোগ করেছে। ডিভাইসটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। গ্লাস বডি হওয়ার কারণে হাত থেকে পড়ে ফোনটি ভেঙে যেতে পারে। তাই ফোনটির সঙ্গে একটি ব্যাক কভার ব্যবহার করতে পারেন। ফোনটি এক হাতে ব্যবহার করা কঠিন হবে। তবে গ্রিপ পাওয়া যাবে তাই হাতে থেকে স্লিপ করে পড়ে যাওয়ার ভয় কম। ৩.৫ এমএম হেডফোন জ্যাক রয়েছে নিচে। ব্রেথিং ক্রিস্টাল এবং স্পেস গ্রে রঙে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে।

ডিসপ্লে

ফোনটিতে রয়েছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে, যা ২২৮০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেল রেজুলেশনের। এই বাজেটের ভালো মানের ডিসপ্লে বলা যায়। ডিভাইসটির পিক্সেল ডেনসিটি ২৭০ পিপিআই, স্ট্ক্রিন টু বডি রেশিও ৮৯%। দিনের ও রাতে ভিডিও দেখাতে তেমন কোনো অসুবিধা হবে না ডিভাইসটিতে। টাচ বেশ ভালোভাবেই কাজ করে।

পারফরম্যান্স

ফোনটিতে থাকছে হেলিও পি২৩ অক্টাকোর প্রসেসর যার সঙ্গে ব্যবহার করা হয়েছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ এবং ৮ গিগাবাইট র‌্যাম। রয়েছে উচ্চগতির ১২৮ গিগাবাইট ফ্ল্যাশ স্টোরেজ ক্যাপাসিটি। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে মালি জি৭১ এমপি২ জিপিইউ। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৯.০। ফোনটিতে এক সঙ্গে অনেক অ্যাপ ব্যবহার করলেও কিছুটা ধীরগতি লক্ষ্য করা যাবে না। গেমিং পারফরম্যান্স মোটামুটি। হাই ডেফিনেশন গেম খেলার সময় এতে কিছুটা ফ্রেম ড্রপও খুব একটা চোখে পড়বে।

ক্যামেরা

ফোনটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। যার মূল ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের। এর অ্যাপারচার এফ/১.৮। এর সঙ্গে আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর যা ১২০ ডিগ্রি পর্যন্ত ভিউয়ের ছবি তুলতে সক্ষম। এ ছাড়া আছে একটি ৫ মেগাপিক্সেলের আরেকটি ক্যামরা। সামনে থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা যার অ্যাপারচার এফ/২.০। ক্যামেরা ফিচারে থাকছে প্রচলিত সব ফিচারই। পর্যাপ্ত আলোতে এই ফোনের ক্যামেরায় ভালো ছবি তোলা যায়। ছবি তোলার জন্য ফোনটি ভালোভাবে ধরে রাখতে হবে যেন না নড়ে। নাইট মোড চালু করে তোলা হলে আবার অল্প আলোতেও ভালো ছবি দিয়েছে।

ব্যাটারি

ফোনটিতে থাকছে ৪১৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাধারণ ব্যবহারে একবার চার্জ দিলে অনায়াসেই ফোনটি একদিন ব্যবহার করা যাবে। ফুল চার্জ দিতে আড়াই ঘণ্টার একটু বেশি সময়ের প্রয়োজন হবে।

দাম

১১ হাজার ৯৯৯ টাকা মূল্যের স্মার্টফোনটি দারাজ ডটকমে মিলবে ৭০০ টাকা ডিসকাউন্টে ১১ হাজার ২৯৯ টাকায়। া

মন্তব্য করুন