হবিগঞ্জের আজমিরীগঞ্জে আগামী ১১ নভেম্বর হতে যাচ্ছে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৮ প্রার্থী। এ ছাড়া সংরক্ষিত ওয়ার্ডে ৬১ জন এবং সাধারণ ওয়ার্ডে ১৭৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। গত রোববার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

১ নম্বর সদর ইউনিয়নের মোট ৪ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মোবারুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে স্বাধীন মিয়া, ইসমাইল মিয়া ও সেলিম মিয়া মনোনয়নপত্র দাখিল করেন। ২ নম্বর বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত সুষেনজিৎ চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে নীল কমল চৌধুরী ও অসীম কুমার চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেন। ৩ নম্বর জলসুখা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৩ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের রোকসানা আক্তার শিখা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফয়েজ আহমেদ খেলু ও এইচএম জামির মনোনয়নপত্র দাখিল করেন। ৪ নম্বর কাকাইলছেও ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনীত মিসবাহ উদ্দিন ভূঁইয়া এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আশরাফ উদ্দিন ও খালেকুজ্জামান এবং ৫ নম্বর শিবপাশা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত তফছির মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে একেএম মাহবুবুল আলম, আলী আমজাদ তালুকদার, জাহাঙ্গীর আলম ও নলিউর রহমান তালুকদার মনোনয়নপত্র দাখিল করেন।

এ ছাড়া ৫টি ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে মনোনয়ন দাখিল করেন মোট ৬১ প্রার্থী। সাধারণ ওয়ার্ডে দাখিলকৃত মোট প্রার্থীর সংখ্যা ১৭৯ জন। মনোনয়নপত্র বাছাই ও প্রতীক বরাদ্দ হওয়ার আগেই চলছে প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া ও শোডাউন।

আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম জানান, নির্বাচন যাতে নির্বিঘ্নে হয় সে জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন