বিলিয়নিয়ার রোনালদো

প্রকাশ: ০৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্ক

একটা সময় ছিল যখন অনেক অভাবের মধ্যে দিন কেটেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। অভাবী সংসারে চতুর্থ সন্তান হিসেবে জন্ম নেন তিনি। তার বাবা ছিলেন বড্ড মাতাল। নিজের সংসারের, সন্তানদের খুব একটা দেখভাল করতেন না। যে কারণে তার মা বাড়ি বাড়ি কাজ করতেন। আর সে থেকে উপার্জিত অর্থ দিয়ে চলত সংসার। নিদারুণ কষ্টে বেড়ে ওঠা সেই রোনালদো আজ বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

শুধু তাই নয়, অর্থবিত্তের দিক থেকেও তিনি প্রথম সারিতে। এবার তো বিলিয়নিয়ারও (শতকোটি) হয়ে গেলেন। ফোবর্স ম্যাগাজিনের তথ্যমতে, ফুটবলের প্রথম ও বিশ্বের তৃতীয় অ্যাথলেট হিসেবে শতকোটি ডলার মালিকের এই আসনে বসলেন পর্তুগিজ তারকা। এতদিন যেখানে ছিলেন গলফ তারকা টাইগার উডস ও বক্সি তারকা ফ্লয়েড মেওয়েদার। তাদের পরই বিলিয়নিয়ারের ক্লাবে জায়গা করে নেন রোনালদো।

করোনার কারণে বেতন থেকে সাড়ে তিন মিলিয়ন কাটা যাওয়ার পরও গত বছর ৮৫ মিলিয়ন ইউরো আয় করেছেন সিআর সেভেন। আর এটা তাকে মেসির আগে বিলিয়নিয়ার হতে সাহায্য করলো। যদিও আগামী বছরের মধ্যে মেসিও এই কাতারে চলে আসবেন। যেমনটা বলছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। ফুটবল ক্যারিয়ারেও তার অর্জন কম নয়। নিজ দেশ পর্তুগালের হয়ে ইউরো জিতেছেন। রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড মাতিয়ে এখন জুভেন্তাসের হয়ে আলো ছড়াচ্ছেন তিনি। তিন ক্লাবের হয়ে জিতেছেন অসংখ্য শিরোপা ও ব্যক্তিগত পুরস্কার।