২১ জুন শিরোপাস্বপ্ন নিয়ে নামবে লিভারপুল

প্রকাশ: ০৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্ক

১৭ জুন মাঠে ফিরবে ইংলিশ প্রিমিয়ার লিগ। আগেই জানানো হয়েছিল, প্রথম দিনে ২৯তম রাউন্ডের বাকি থাকা দুটি ম্যাচ হবে। এবার তিন রাউন্ডের সম্পূর্ণ সূচি ঘোষণা করেছে লিগ কর্তৃপক্ষ। যেখানে সমীকরণ মিললে ২১ জুনই ৩০ বছরের অধরা শিরোপাস্বপ্ন পূরণ হয়ে যেতে পারে লিভারপুলের।

শেফিল্ড ইউনাইটেড বনাম অ্যাস্টন ভিলা ম্যাচ দিয়ে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ। একই দিন আর্সেনালের মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি। লিভারপুলের সঙ্গে সিটির পয়েন্টের ব্যবধান ২৫। তাই লিগ শুরুর চার দিনের মধ্যেই শিরোপার চলে যেতে পারে লিভারপুলের ঘরে। সে ক্ষেত্রে ১৭ জুন আর্সেনালের কাছে হারতে হবে ম্যানসিটিকে এবং ২১ জুন এভারটনের বিপক্ষে জিততে হবে লিভারপুলকে। অবশ্য এ সমীকরণ না মিললেও খুব একটা সমস্যা হবে না অলরেডদের। কারণ অবশিষ্ট ৯ ম্যাচের মধ্যে দুটি জিতলেই হবে তাদের। সে ক্ষেত্রে ২১ জুন জিততে পারলে ২৪ জুন নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পেলেই শিরোপা নিজেদের করে নেবে ইয়ুর্গেন ক্লপের দল।

৩০তম রাউন্ডে ১৯ জুন শুক্রবার টটেনহাম নিজেদের মাঠে খেলবে আরেক জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। গত শুক্রবার তিন রাউন্ডের সম্পূর্ণ সূচি ঘোষণার সঙ্গে সামনের কয়েক রাউন্ডের প্রাথমিক সূচিও সরবরাবহ করা হয়েছে ক্লাবগুলোকে।