ব্রাথওয়েটের বোলিং অ্যাকশন সন্দেহজনক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক

দলে তার মূল ভূমিকা ওপেনিং ব্যাটসম্যানের। তবে মাঝে মাঝে অফ স্পিনেও হাত ঘোরান ক্রেইগ ব্রাথওয়েট। ভারতের বিপক্ষে দলের সর্বশেষ টেস্টেও দুই ওভার বল করেছিলেন এই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার। আর সেখানেই তার বোলিং অ্যাকশনকে সন্দেহজনক বলে মনে হয়েছে আম্পায়ারদের। এই নিয়ে দ্বিতীয়বারের মতো তার বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হলো।

আগামী ১৪ সেপ্টেম্বর বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে ব্রাথওয়েটকে। তবে সেই পরীক্ষার ফল না আসা পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং চালিয়ে যেতে পারবেন তিনি। ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজে মোট নয় ওভার বল ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। এর মধ্যে জ্যামাইকা টেস্টে করা দুই ওভারে পেয়েছিলেন একটি উইকেটও। সব মিলিয়ে এখন পর্যন্ত টেস্টে ৩৭ ইনিংস বল করেছেন তিনি, নিয়েছেন ১৮টি উইকেট। এর মধ্যে শ্রীলংকার বিপক্ষে একবার ইনিংসে ছয় উইকেট পাওয়ার কীর্তিও আছে তার। ২০১৭ সালের আগস্টে দলের ইংল্যান্ড সফরেও প্রশ্নবিদ্ধ হয়েছিল তার বোলিং অ্যাকশন। সেবার এক মাস পরই আবার বোলিংয়ে ফিরেছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য আগামী কয়েক মাসে খুব একটা ব্যস্ততা নেই উইন্ডিজ দলের। আগামী ডিসেম্বরে ভারত সফরে গিয়ে আফগানিস্তান ও ভারতের মুখোমুখি হবে তারা। এর মধ্যে আফগানদের বিপক্ষে খেলবে তিনটি করে ওয়ানডে ও টি২০ এবং একটি টেস্ট। এরপর স্বাগতিক ভারতের বিপক্ষে খেলবে ওয়ানডে ও টি২০ সিরিজ।