৫ মাস পর গোলের দেখা নেইমারের

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক

৫ মাস পর গোলের দেখা নেইমারের

ব্রাজিলের হয়ে সমতাসূচক গোল করার পর নেইমারের উদযাপন- টুইটার

চোট খেলতে দেয়নি ঘরের মাঠের কোপা আমেরিকায়। এরপর পিএসজির হয়েও নয়া মৌসুমে নামতে পারেননি। তবে শঙ্কার মাঝেও ব্রাজিল ঠিকই তাকে প্রীতি ম্যাচের স্কোয়াডে রেখে দেয়। নেইমারকে নিয়ে দল ঘোষণার পরও অনেকে নিশ্চিত হতে পারেনি তিনি খেলতে পারবেন কি-না। শেষমেশ কলম্বিয়ার বিপক্ষে দেখা মিলল ব্রাজিলিয়ান সেনসেশনের। নেমেই আলো ছড়ালেন। এক গোল করলেন, সতীর্থকে দিয়ে করালেন আরেক গোল। তাও আবার নেইমারের গোলেই হার এড়াল ব্রাজিল। আর সর্বশেষ গত এপ্রিলে রেনের বিপক্ষে গোল করেছিলেন নেইমার। জাতীয় দলের হয়ে তারও আগে ২০১৮ সালে উরুগুয়ের বিপক্ষে।

শুক্রবার হার্থ রক স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটের মধ্যে ব্রাজিলকে লিড এনে দেন ক্যাসেমিরো। তবে খুব বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেনি ব্রাজিল। ২৫তম মিনিটে সফল স্পট কিকে কলম্বিয়াকে সমতায় ফেরান লুইস মুরিয়েল। ৩৪তম মিনিটে আবারও সেই মুরিয়েল। দারুণ গোলে কলম্বিয়াকে এগিয়ে দেন। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় তারা। তাতে সাফল্যও আসে তড়িঘড়ি। ৫৮তম মিনিটে ব্রাজিলকে দ্বিতীয় গোলটি উপহার দেন নেইমার। ২-২ গোলে সমতার পর জয়ের জন্য প্রাণপণ লড়াই করেন তিতের শিষ্যরা। তিন নম্বর গোলের জন্য প্রতিপক্ষের বিপদসীমায় একাধিকবার সুযোগও তৈরি করেছিলেন তারা। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সেই সুযোগগুলো আর কাজে লাগল না। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হলো ব্রাজিলকে।

ম্যাচ শেষে নিজেদের চেষ্টার সঙ্গে ব্যর্থতার কথাও স্বীকার করেছেন ব্রাজিল দলনেতা। তবে যেভাবে খেলেছে ব্রাজিল, সেজন্য জয়টা তাদের প্রাপ্য ছিল মনে করেন দানি আলভেজ, 'প্রীতি ম্যাচ, তার পরও আমার কাছে কঠিন লেগেছে। যদিও আমরা অনেক সুযোগ পেয়েছি। জয়টা আমাদের পাওয়ার দরকার ছিল।' মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসে ব্রাজিলের পরের ম্যাচ। প্রতিপক্ষ পেরু। একই দিন কলম্বিয়া নামবে ভেনেজুয়েলার বিপক্ষে।