বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন তিন ক্রিকেটার

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলংকা ইমার্জিং এইচপি দলের বিপক্ষে বুধবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দুই উইকেটে জিতেছিল বাংলাদেশ ইমার্জিং এইচপি দল। কিন্তু সিরিজে সমতা ফেরানো সেই জয়ের আনন্দ মাটি হয়ে গেছে সড়ক দুর্ঘটনায়। বিকেএসপি থেকে ঢাকায় ফেরার পথে বুধবার সন্ধ্যায় দুর্ঘটনায় পড়ে তিন ক্রিকেটারকে বহনকারী একটি কোস্টার। যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষে কোস্টারে থাকা তিন ক্রিকেটারই আহত হন।

জানা গেছে, ম্যাচে স্ট্যান্ডবাই হিসেবে থাকা তিন ক্রিকেটার- উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান, বাঁহাতি পেসার মেহেদি হাসান রানা এবং আরেক পেসার মানিক খানসহ সাত ক্রিকেটারকে নিয়ে ওই কোস্টারটি ফিরছিল ঢাকায়। পথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ক্রিকেটারদের বহনকারী গাড়িটির। এতে আহত হন জাকির, রানা ও মানিক। জাকিরের আঘাত ছিল নাকে ও কপালে, মানিক আঘাত পান পায়ে আর রানা ব্যথা পেয়েছেন বুকে। দুর্ঘটনার পরপরই স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এই তিন ক্রিকেটারকে। এরপর রাতেই নিয়ে আসা হয় মিরপুরের বিসিবি একাডেমিতে। গতকাল সকালে বিসিবির চিকিৎসরাও দেখেন আহত হওয়া তিন ক্রিকেটারকে।

ক্রিকেটারদের সুস্থ থাকা নিয়ে আশ্বস্ত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। আর বাংলাদেশ ইমার্জিং দলের ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত জানিয়েছেন, কারোর আঘাতই তেমন গুরুতর নয়। জাকিরের চোট অন্যদের চেয়ে বেশি থাকলেও সে শঙ্কামুক্ত বলেই জানিয়েছেন দলের ম্যানেজার।

লংকানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আপাতত ১-১ সমতায় আছে বাংলাদেশ ইমার্জিং এইচপি দল। আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।