প্রযুক্তিনির্ভর শিক্ষার সম্পূর্ণ প্ল্যাটফর্ম 'সহজ লার্ন' চালু করেছে সহজ। প্রকাশনা প্রতিষ্ঠান স্কলাস্টিক করপোরেশন ও প্রযুক্তিনির্ভর শিক্ষামূলক প্ল্যাটফর্ম মামিড্যাডিমির সঙ্গে মিলে শিশুদের জন্য ১০০-এরও বেশি পুরস্কারপ্রাপ্ত ই-বুক, অডিও রিডার ও শিক্ষণীয় আরও নানা উপকরণ নিয়ে নতুন এই সেবা নিয়ে এলো প্রতিষ্ঠানটি। সামনের দিনগুলোতে ক্লাসরুম, ড্যাশবোর্ড, ডিসকাশন বোর্ড, শিক্ষামূলক ভিডিও কন্টেন্ট, পডকাস্টসহ আধুনিক আরও ডিজিটাল মাধ্যমে মানসম্মত প্রযুক্তিনির্ভর শিক্ষার নতুন লক্ষ্যে 'লার্ন' নিয়ে কাজ করছে সহজ।

ই-বুকের মাধ্যমে শিশু ও তরুণ শিক্ষার্থীদের মাঝে কার্যকরী শিক্ষা গ্রহণের উদ্ভাবনী চিন্তাকে বিকশিত করতে চায় 'সহজ লার্ন'। গুগল প্লে-স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোরে গিয়ে সহজ সুপারঅ্যাপ ডাউনলোড করে 'লার্ন' সুবিধা ব্যবহার করতে পারবেন প্রয়োজন ও পছন্দ অনুযায়ী বিভিন্ন সাবস্ট্ক্রিপশন প্ল্যানের মাধ্যমে। প্রাথমিকভাবে ৮৫০ টাকা পরিশোধের মাধ্যমে ছয় মাস কিংবা ১২৫০ টাকার বিনিময়ে এক বছরের জন্য প্ল্যান ক্রয় করা যাবে সহজ সুপারঅ্যাপ থেকে।

ক্রয়কৃত প্ল্যানের মধ্যে রয়েছে যে কোনো সময়ে যে কোনো জায়গা থেকে ১০০-এরও বেশি স্কলাস্টিক প্রকাশনীর পুরস্কারপ্রাপ্ত ই-বুক, অডিও রিডার ও মজার মজার সব কুইজে অংশ নেওয়ার সুযোগ।সহজ লার্ন প্রসঙ্গে সহজের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির বলেন, বিশ্ব মহামারি অব্যাহত থাকায় পুরো প্রচলিত শিক্ষাব্যবস্থা স্থবির হয়ে পড়ায় অনলাইন ও প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থার দিকে এগোচ্ছে শিক্ষা খাত।

পরিবর্তনের এই মুহূর্তকে আরও বেশি গতিশীল ও সংযুক্তময় করবে 'সহজ লার্ন'। প্রথাগত শিক্ষা গ্রহণের বিকল্প পন্থা হিসেবে শিশুদের জন্য আরও বেশি সৃজনশীল ও কার্যকরী শিক্ষার সম্ভাবনার পথকে সম্প্রসারণের বিষয়টিকে প্রাধান্য দিয়েছে 'সহজ লার্ন'। প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষার উপকরণগুলোকে অত্যন্ত সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়েছে নতুন এই সেবাটিতে যেন শিশুদের পাশাপাশি অভিভাবকরাও তা সহজে আয়ত্ত করতে পারেন।