চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে রি-ব্র্যান্ডিং বিষয়ক দিনব্যাপী কর্মশালা। সম্প্রতি নগরের জামালখান ক্যাম্পাসের সিআইইউর অডিটোরিয়ামে ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) 'শেয়ারট্রিপ প্রেজেন্টস গেম অব প্রেজেন্টেশন' শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে ক্লাবের সদস্যরা ছাড়াও বিজনেস স্কুলের একাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আড্ডা আর প্রাণবন্ত আইডিয়া। সব মিলিয়ে জমজমাট হয়ে ওঠে পুরো আয়োজন। সকাল ১০টায় শুরু হয়ে কর্মশালাটি চলে দুপুর ১টা পর্যন্ত।

এই বিষয়ে সিআইইউর ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের (আইএমসি) ইনচার্জ ড. রোবাকা শামসের বলেন, 'নাম বা লোগো পরিবর্তন করে অনেক প্রতিষ্ঠান তাদের সাফল্য ধরে রেখেছে। আবার কেউ কেউ প্রাতিষ্ঠানিক নীতি ও কৌশল পরিবর্তন করে এখনও প্রতিযোগিতায় পাল্লা দিয়ে যাচ্ছে। এটা শুভ লক্ষণ।' বক্তারা আরও বলেন, শিক্ষার্থীদের জন্য আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের সুযোগ করে দিতে হবে।

এসব বিষয়ে ধারণা দিতেই এই কর্মশালার আয়োজন করা হয়েছে। ক্লাবের সদস্যরা জানান, কীভাবে পোস্টার উপস্থাপন করতে হবে, মার্কেটিংয়ের বিভিন্ন ধরনের কলা-কৌশল ও মার্কেট রিসার্চ কেমন হবে ইত্যাদি বিষয়ে কর্মশালায় নিত্যনতুন আইডিয়া উপস্থাপন করেন শিক্ষার্থীরা। এতে আরও অংশ নেন ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ ইয়ামিন, ভাইস প্রেসিডেন্ট নওশীন শার্মিলী, জিএস মুশফিকুর রহমান, এজিএস রাফা রায়েদা প্রমুখ।

কর্মশালায় নওশীন মোবাশ্বেরা ও সারোয়ার আরেফীন মিথুনের প্রাণবন্ত উপস্থাপনা সবার নজর কাড়ে।

মন্তব্য করুন