ইংলিশ অলিম্পিয়াড গ্রিজন-২ এর চট্টগ্রাম বিভাগ্রের থিয়েটার রাউন্ড শুক্রবার চট্টগ্র্রাম ক্যান্টনমেন্ট প্রাবলিক কলেজে (গ্রিগ্রিপ্রিগ্রি) উৎগ্রবমুখর প্ররিবেশে অনুষ্ঠিত হয়েছে। প্র্রাথমিক বাছাই প্রক্রিয়া 'গ্রিলেকশন রাউন্ড' শেষে চট্টগ্রাম বিভাগের প্র্রত্যেক জেলার নির্বাচিত শিক্ষার্থীরাই দ্বিতীয় ধাপ 'থিয়েটার রাউন্ড' এ অংশগ্রহণ করে। বিভাগ্রের প্র্রায় ১২০০ শিক্ষার্থী দিনব্যাপী ছয়টি ক্যাটাগরিতে ইংরেজিতে দক্ষতার প্ররীক্ষা দেন।

'থিয়েটার রাউন্ড'-এ মূলত শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে দক্ষতার চারটি ধাপ যাচাই করা হয়। পরীক্ষা শেষে প্রত্যেক শিক্ষার্থীদের মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়। অলিম্পিয়াডের প্র্রধান আয়োজক ও প্র্রতিষ্ঠাতা মোহাম্মদ আমান উল্লাহ নিজে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে উৎসাহ ও অনুপ্রেরণা দেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবদুল্লাহ্‌ আল জাফরি, মুহাম্মদ আরিফ মুজতবা কামাল, সাবরিনা সুলতানা।

গবেষণা প্রধান বলেন, ইংরেজিতে দক্ষতা বাড়ানো, দেশীয় শিক্ষা ব্যবস্থার সীমাবদ্ধতাগুলো কাটিয়ে উঠতে শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং এগুলো সম্পন্ন করতে গিয়ে তরুণদের মাঝে নেতৃত্বের বিকাশ সাধনই আমাদের এই প্র্রতিযোগিতা আয়োজনের মূল লক্ষ্য।

মন্তব্য করুন