চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিকদের সংগঠন 'চুয়েট সাংবাদিক সমিতি'-এর ২০১৯-২০ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন পুরকৌশল বিভাগের শিক্ষার্থী এবং সমকাল প্রতিনিধি মনির হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন আতাহার মাসুম তারিফ (দৈনিক অধিকার)। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন পেট্রোলিয়াম ও মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সাগর হোসেন সবুজ।

এ ছাড়া নতুন কমিটিতে প্রচার সম্পাদক এসএম মুয়াজ হুসাইন, দপ্তর সম্পাদক মো. কামরুজ্জামান রাহাত, কার্যনির্বাহী সদস্য হিসেবে সাঈদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় বিদায়ী কমিটির সভাপতি সৈয়দ তাহমিদ হাসানের সভাপতিত্বে নতুন কমিটিটি ঘোষণা করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, মানবিক বিভাগের সহযোগী অধ্যাপক ড. কামরুল হাসান, ছাত্রকল্যাণ উপ-পরিচালক ও মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক হুমায়ন কবির, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান রতন, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আবদুর রহমান কাকনসহ প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম বলেন, 'প্রকৌশল শিক্ষার পাশাপাশি সাংবাদিকতার মতো কঠিন দায়িত্ব পালন করা সত্যি প্রশংসার দাবিদার।'

নতুন কমিটির সভাপতি মনির হোসেন বলেন, 'চুয়েট সাংবাদিক সমিতির মূল লক্ষ্য থাকে সবসময়ই আমাদের চুয়েটকে দেশের তথা সারা বিশ্বের কাছে তুলে ধরা। এই ক্ষেত্রে সমিতি সততার সাথে দায়িত্ব পালন করবে।'

মন্তব্য করুন