'বিশ্বমানের উচ্চশিক্ষা গ্রহণের জন্য এখন আর বাংলাদেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই। চট্টগ্রামেই আছে বিশ্বমানের গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।' বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের 'ফল' সেমিস্টারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে।

সবুজ পাহাড়ের পাদদেশে এক ব্যতিক্রমী স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয়।

ইস্ট ডেল্টার লাইব্রেরিতে অক্সফোর্ড কর্নারে রাখা অক্সফোর্ড ইউনিভার্সিটির উপহারস্বরূপ আসা বইগুলো তারই একটি অংশ। ইডিইউতে সম্প্রতি ২০১৯ সালের ফল সেমিস্টারে ভর্তি পরীক্ষার জন্য ফরম ডিস্ট্রিবিউশন শুরু হয়েছে। বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক ও ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা খুলশীর পূর্ব নাসিরাবাদে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এসে অথবা www.eastdelta.edu.bd
ওয়েবসাইট থেকে ফরম নিতে পারবে।

সব ধরনের তথ্যের জন্য ০৯৬৩ ৮১৪৪৪১৩, ০১৯৭৪ ১০২০৬২ নম্বরে যোগাযোগ করা যাবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন