কমার্স কলেজ ডিবেটিং সোসাইটির (সিসিডিএস) তৃতীয় বার্ষিক সাধারণ সভা, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী ক্লাব সদস্যদের সংবর্ধনা ও নবাগত সদস্যদের বরণে 'ফ্রেশারস রিসেপশন ও ডিবেট ওয়ার্কশপ ১৯' গত ২৪ জুলাই অনুষ্ঠিত হয়।

সিসিডিএসের চিফ মডারেটর মোহাম্মদ কামাল হোসাইনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ফেরদৌস আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন সিসিডিএস মডারেটর ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এস. এম রুবাইয়াত ফাহিম, সিসিডিএস মডারেটর ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন, কলেজ ছাত্রলীগের সভাপতি সাব্বির চৌধুরী। ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সিসিডিএসের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির। বক্তব্য রাখেন প্রাক্তন সেক্রেটারি সাদ্দাম হোসেন সোহাগ, প্রাক্তন প্রেসিডেন্ট আর্সেল আজিম মোহন, ক্লাব কর্মকর্তা জাহেদ মিয়া, সানজিদা আফরোজ সিমি।

ক্লাব সেক্রেটারি হিমেল দে শুভর সঞ্চালনায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মো. আরাফাত ইসলাম আপন। ব্যবস্থাপনা চতুর্থ বর্ষের ছাত্র আহসান আলী রিয়াজকে (রিফাত) প্রেসিডেন্ট ও অর্থনীতি তৃতীয় বর্ষের ছাত্র তৌফিকুর রহমানকে সেক্রেটারি করে ২০১৯-২০ মেয়াদের জন্য ২৭ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

পদাধিকারবলে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ফেরদৌস আরা বেগম প্রধান উপদেষ্টা এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ কামাল হোসাইন চিফ মডারেটর, শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম রুবাইয়াত ফাহিম ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন পুনরায় মডারেটর মনোনীত হন।

প্রধান অতিথি বলেন, 'এখন কেউ শিক্ষার্থী না, সবাই পরীক্ষার্থী। আমি আহবান করব, সিসিডিএসে যুক্ত হয়ে সৃজনশীল মেধা অন্বেষণ করে সকলে শিক্ষার্থী হয়ে ওঠ।'

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- তাসফিয়া আক্তার অনন্যা, মোহাম্মদ ইসমাঈল, সাবরিনা মমতাজ মিথুন, সৈয়দা মারজানা ইউসুফ নীতি, তামান্না নারমিন তনিমা, পূজা বড়ূয়া, আল জোবায়ের আলিম, আতিক জাবের বিন ইসলাম, কাজী মাঈনুদ্দীন মাহিন, শাফীন চৌধুরী, আল জাবের, কোহিনুর আক্তার, আজমাইন সাদমান, আজিজুর রহমান, ফাইরোজ তাসনিম, মোঃ বিন ফাহাদ, ফাতেমা আক্তার, মিনহাজ উদ্দীন, নাইমুদ্দীন রাফি ও ইসরাত জাহান অনন্যা।

মন্তব্য করুন