রাষ্ট্রায়ত্ত জিইএম কোম্পানি লিমিটেড, ইস্টার্ন ক্যাবলস লিমিটেড, টিএসপিকে পরিকল্পিতভাবে অচল করার ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য এমএ লতিফ। গত ২৩ জুলাই চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারী নেতাদের সঙ্গে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। পতেঙ্গা-হালিশহর শিল্পাঞ্চলের আওতাধীন বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারী নেতারা এই সভায় অংশ নেন। সভায় শ্রমিক নেতারা রাষ্ট্রায়ত্ত জেনারেল ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং (জিইএম) কোম্পানি লিমিটেডের অবসরে যাওয়া শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা দীর্ঘদিন ধরে পরিশোধ করা হচ্ছে না বলে সাংসদকে অবহিত করেন। এ সময় তিনি প্রতিষ্ঠানটির শ্রমিক-কর্মচারীরা যাতে দ্রুত সময়ের মধ্যে তাদের ন্যায্য পাওনা বুঝে পান সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন।

শ্রমিক লীগ নেতা মো. মো. ইউনুসের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ গ্যাস অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব ও যমুনা অয়েল কোম্পানি লেবার শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ এয়াকুব। বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ পতেঙ্গা-হালিশহর অঞ্চলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হোসেন ও বিসিআইসি ফেডারেশনের সহ-সভাপতি মো. সুলতান গিয়াস উদ্দিন। উপস্থিত ছিলেন ইস্টার্ন রিফাইনারি সিবিএ সভাপতি মো. এয়াকুব, সাধারণ সম্পাদক মো. নাইমুল করিম, যমুনা অয়েল সিবিএ সভাপতি মো. আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. কাশেম মোল্লা সবুজ, হাইডেল পার্ক সিমেন্ট সিবিএ সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক মো. ইকবাল, টিএসপি সিবিএ'র কার্যকরী সভাপতি শহিদুল ইসলাম বেলাল, মেঘনা পেট্রোলিয়াম সিবিএ সাধারণ সম্পাদক মো. হামিদ, কার্যকরী সভাপতি মো. শাহাজাহান, ইস্টার্ন ক্যাবলস সিবিএ সভাপতি কবির আহমদ, সাধারণ সম্পাদক মো. ইদ্রিস, এসওসিএল সিবিএ সভাপতি কায়সার হামিদ, সাধারণ সম্পাদক হামিদুর রহমান, বিপিসি'র সিবিএ মো. মুজিবুল হক ভূঁইয়া, এলপিজি সিবিএ সভাপতি জহুরুল আলম, জিইএম নন সিবিএ সভাপতি আবদুল মাবুদ, ইস্টার্ন নন সিবিএ সাধারণ সম্পাদক মো. ইদ্রিছ, ইআরএল শাখা শ্রমিক লীগের সভাপতি মো. নুরুল আল আবছার, ইপিজেড থানা শ্রমিক লীগের সাদারণ সম্পাদক মো. ইলিয়াছ, সিবিএ নেতা আবু বক্কর ছিদ্দিক খান, এসএম মহিউদ্দিন, নাছির উদ্দিন, আবদুল হালিম, মনির হোসেন, বাবুল হক, মো. বিলাল হোসেন প্রমুখ।

সভায় শ্রমিক নেতা মুহাম্মদ এয়াকুব দেশের তেল সেক্টর ও চট্টগ্রামের রাষ্ট্রায়ত্ত বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীদের বিদ্যমান বিভিন্ন সমস্যা তুলে ধরে তা থেকে উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। চট্টগ্রামের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের এসব সমস্যা যাতে প্রধানমন্ত্রীর দপ্তর পর্যন্ত পৌঁছে সে জন্য তিনি সাংসদ এমএ লতিফের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন