বৈঠকে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক

ক্লাব ইতিবাচক গুণাবলি তৈরি করে

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯      

 ক্লাব ইতিবাচক গুণাবলি তৈরি করে

সিআইইউর বৈঠকে বক্তব্য দেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী- সমকাল

পড়ালেখার পাশাপাশি সৃষ্টিশীল নানা কর্মকাণ্ডে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ক্লাবগুলোর সাফল্যের প্রশংসা করে ইতিবাচক গুণাবলি তৈরিতে তাদের আরও গতিশীল ও দুরন্ত হওয়ার পরামর্শ দিয়েছেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, শিক্ষার্থীদের ভেতর সুস্থ সাংস্কৃতিক চর্চা, দায়িত্বশীলতা, মানবিকতা বোধ ও নেতৃত্বের গুণাবলি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ক্লাব কার্যক্রমের কোনো বিকল্প নেই।

গত সোমবার বিকেলে নগরের জামালখানে সিআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ক্লাবগুলোর উপদেষ্টা ও ফ্যাকাল্টি ইনচার্জদের সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

এই সময় উপস্থিত শিক্ষকরা মনোযোগ দিয়ে উপাচার্যের কথা শোনেন ও তাদের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন।

উপাচার্য বলেন, 'সিআইইউর ক্লাবগুলো ছাত্রছাত্রীদের সহনশীল ও একসঙ্গে কাজ করার অনুপ্রেরণা জোগাচ্ছে। তাদের মূল্যবোধ জাগিয়ে তুলছে। অভিভাবকরা সন্তানদের সৃজনশীল কর্মকাণ্ডের ধারাবাহিকতায় ভীষণ খুশি।'

বৈঠকে সিআইইউর ক্লাব উপদেষ্টাদের সব ধরনের সহযোগিতার কথা জানান উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

অনুষ্ঠানে সিআইইউর ক্লাবগুলোর উপদেষ্টা ও ফ্যাকাল্টি ইনচার্জদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ড. রোবাকা শামসের, ড. ইমন কল্যাণ চৌধুরী, সহকারী অধ্যাপক আবু সোহেল মাহমুদ, লেকচারার ইফফাত ইশরাত খান, তামান্না বিনতে জামান, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহকারী অধ্যাপক রাইসুল ইসলাম রাসেল, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের সহকারী অধ্যাপক সার্মেন রড্রিক্স, প্রভাষক উম্মে হানি পিংকি, স্কুল অব ল'র প্রভাষক মো. জোবায়ের কাশেম খান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

প্রসঙ্গত, চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) মডেল ইউনাইটেড নেশন্স ক্লাব, সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি, এইচআরএম সোসাইটি, ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব, কালচারাল ক্লাব, ইনট্রেনসিক ফাইন্যান্স ক্লাব, বিজনেস স্টুডেন্ট সোসাইটি, ইন্ডিপেন্ডেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাব, ইংলিশ ক্লাব, ল অ্যান্ড মোটিং সোসাইটি, স্পোর্টস ক্লাব, অ্যাকাউন্টিং ক্লাব, বিজনেস স্কুল ডিবেটিং ক্লাব, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ডিবেটিং ক্লাবসহ অন্তত ১৪টির বেশি সংগঠন রয়েছে, যারা সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে ইতিমধ্যে সাধারণ মানুষেরর মন জয় করে নিয়েছে। বিজ্ঞপ্তি