রায়পুর হায়দরগঞ্জ মডেল কলেজে নবীনবরণ

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯      

লক্ষীপুর প্রতিনিধি

রায়পুর হায়দরগঞ্জ মডেল কলেজে নবীনবরণ

হায়দরগঞ্জ মডেল কলেজের নবীণবরণে অতিথিরা- সমকাল

লক্ষীপুরের রায়পুর উপকূলীয় মেঘনা নদীর পাড়ে হায়দরগঞ্জ মডেল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে কলেজ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের অধ্যক্ষ ড. একেএম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম সিআইপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নাগরিক ফাউন্ডেশনের মহাসচিব ও রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, উত্তর চরআবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শহীদ উল্যাহ বিএসসি, রায়পুর পৌরসভার প্যানেল মেয়র কাজী নাজমুল কাদের গুলজার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া, হায়দরগঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন লিমিটেডের পরিচালক হযরত মাওলানা মুফতী সাইয়ে্যদ মো. তাহের ইজ্জুদ্দীন জাবেরী আল-মাদানী, জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. মনজুর হোসেন সুমন, দক্ষিণ চরআবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাছিরউদ্দিন বেপারী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি পাপেল মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন। পরে ছাত্রছাত্রীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে। নবীন ছাত্রছাত্রী ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, অভিভাবক, বিশিষ্ট ব্যক্তি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, 'নবীন ছাত্রছাত্রীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠে সোনার বাংলাদেশ গড়ে তুলবে। আগামী দিনের নেতৃত্ব দেওয়ার জন্য পড়ালেখায় বেশি মনোযোগী হতে হবে।' তিনি মাদক থেকে দূরে থাকার জন্য ছাত্রছাত্রীদের প্রতি আহবান জানান।

কলেজের অধ্যক্ষ ড. একেএম ফজলুল হক বলেন, 'হায়দরগঞ্জ মডেল কলেজে প্রকৃত শিক্ষার মান রক্ষা করা হয় বলে প্রতি বছর শিক্ষার্থীরা ভালো ফলাফল লাভ করে। এ কারণে জেলা ও উপজেলা পর্যায়ে এ কলেজের সুনাম রয়েছে। আর এ কারণে প্রতি বছর পরীক্ষায় সফল হওয়া এ মডেল কলেজটি এখন সকলের কাছে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে।'