দোহাজারী ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উদযাপন

৩ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯      

চন্দনাইশ সংবাদদাতা

 ৩ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়

দোহাজারী ব্লাড ব্যাংকের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হচ্ছে- সমকাল

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার একমাত্র অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন দোহাজারী ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, কেক কাটা ও আলোচনা সভা।

গত ২৮ জুন বিকেলে দোহাজারী হাজারী টাওয়ার চত্বরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়। এতে ৩ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মনিরুল ইসলাম ভূঁইয়া।

পরে সন্ধ্যায় দোহাজারী প্রেস ক্লাব মিলনায়তনে ৩য় বর্ষপূর্তির কেক কাটার মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। সংগঠনের অ্যাডমিন এসএম ওয়াহিদ রনির সভাপতিত্বে ও কার্যকরী সদস্য মো. কামরুল ইসলাম মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. ইসলাম খান, দোহাজারী প্রেস ক্লাব সভাপতি এমএ রাজ্জাক রাজ, সাধারণ সম্পাদক এসএম নাসির উদ্দিন বাবলু, ব্যবসায়ী নেতা মো. লোকমান হাকিম, কাজী মো. হাছান, সাইফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ জুন ফেসবুক গ্রুপভিত্তিক সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে বিগত ৩ বছর ধরে দক্ষিণ চট্টগ্রাম জুড়ে মুমূর্ষু মানুষের জরুরি প্রয়োজনে রক্তদাতা সংগ্রহ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। স্থানীয়দের কাছে এই কাজ বেশ প্রশংসিত হয়েছে।