মানিকগঞ্জের শিবালয় উপজেলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট। এ সময় তার কাছ থেকে বেশ কয়েকটি জিহাদি বই উদ্ধার করা হয়। গ্রেপ্তার ওই ব্যক্তির নাম শামীম হোসেন (২৭)। তার বাড়ি শিবালয়ের শিমুলিয়া পশ্চিমপাড়া গ্রামে।

শিবালয় থানার পুলিশ জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত রোববার সন্ধ্যায় উপজেলার শিমুলিয়া গ্রামে অভিযান চালায় পুলিশের এন্টি টেররিজম ইউনিট। এ সময় শিমুলিয়া মোড় এলাকা থেকে শামীমকে আটক করা হয়। তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়। এ ঘটনায় গতকাল সোমবার পুলিশের এন্টি টেররিজম ইউনিট বাদী হয়ে শামীমের বিরুদ্ধে মামলা করেছে। আসামিকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। সোমবার বিকেলে মানিকগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬নং আদালতের বিচারক শাকিল আহমদ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শিবালয় থানার ওসি ফিরোজ কবির জানান, গ্রেপ্তার শামীম আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তিনি ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদী লেখা প্রচার ও উগ্রবাদী বই বিতরণ করে অনুসারী বাড়ানোর চেষ্টা করছিলেন। তার বিরুদ্ধে শিবালয় থানায় মামলা হয়েছে। পুলিশের এন্টি টেররিজম ইউনিট মামলা তদন্ত করবে।

মন্তব্য করুন