মাগুরায় নির্বাচনী সহিংসতায় চারজনের মৃত্যুর তিন দিন পর এক পক্ষ ৬৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে। মাগুরা সদর থানায় সোমবার সকালে মামলাটি দায়ের করেছেন নিহত সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লার ভাই আনোয়ার হোসেন মোল্লা।

এ মামলায় প্রধান আসামি করা হয়েছে ইউপি মেম্বার নজরুল ইসলামকে। এ ছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০ থেকে ৫০ জনকে। অন্যদিকে প্রতিপক্ষের ইমরান হোসেনের মৃত্যুর ঘটনায় গতকাল বিকেল পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি। তবে তার মা ফরিদা বেগম বাদী হয়ে থানায় মামলা করবেন বলে জানিয়েছেন অ্যাডিশনাল এসপি কামরুল হাসান।

আগামী ১১ নভেম্বর মাগুরা সদরের ১৩ ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা নিয়ে সদর উপজেলার জগদল ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার নজরুল ইসলাম ও প্রতিপক্ষ সামাজিক দলের প্রার্থী সৈয়দ হাসান আলীর সমর্থকদের মধ্যে গত শুক্রবার বিকেলে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে বর্তমান মেম্বার নজরুল ইসলামের সমর্থকদের হামলায় প্রতিপক্ষের সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লা নামে তিন ভাই নিহত হন। অপর মেম্বার প্রার্থী সৈয়দ হাসান আলী পক্ষের হামলায় নিহত হন ইমরান হোসেন নামে এক যুবক। এ সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়।

সদর থানার ওসি মঞ্জুরুল আলম বলেন, চারজনের মৃত্যু ও পরবর্তী সহিংসতার আশঙ্কায় গোটা গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। অধিকাংশ পরিবার লুটপাটের আশঙ্কায় বাড়িঘরের মালামাল ও গরু-ছাগল আত্মীয়স্বজনের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। তবে সহিংসতা এড়াতে পুরো এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন