খানাখন্দে বেহাল সড়কে দুর্ভোগ

কালিয়াকৈর

প্রকাশ: ০৭ জুন ২০২০

এম তুষারী, কালিয়াকৈর (গাজীপুর)

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোর্ড মিল এলাকার সফিপুর-বড়ইবাড়ী সড়কে প্রায় এক কিলোমিটারজুড়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে এ সড়কে যাতায়াতকারীরা দুর্ভোগে পড়েছে।

বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, ওই সড়কের বোর্ড মিল এলাকার লিজ ফ্যাশন লিমিটেডের কারখানার সামনে থেকে মদিনা পানির ট্যাঙ্ক, পূর্বচান্দরা বাজার এলাকা থেকে মাটিকাটা রেলক্রসিং সড়ক পর্যন্ত বড়-ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এ এলাকার ১০-১২টি তৈরি পোশাক কারখানার পণ্যবাহী কাভার্ড ভ্যানসহ শত শত রিকশা, ইজিবাইক, অটোরিকশা, প্রাইভেটকার এ খানাখন্দে ভরা সড়ক দিয়ে চলাচল করে। ফলে প্রতিদিনই তাদের দুর্ভোগ পোহাতে হয়। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে সড়কটির এ বেহাল দশা হলেও পৌরসভা কিংবা সওজ কর্তৃপক্ষের কোনো নজর নেই।

এলাকাবাসী আব্দুস সাত্তার মিয়া জানান, মদিনা পানির ট্যাঙ্ক কারখানা সড়কের দু'পাশ দিয়ে জায়গা না রেখে ভবন তৈরি করেছে। ফলে সড়কে বৃষ্টির পানি কোথাও বের হওয়ার জায়গা না পেয়ে সড়কের ওপর জমে থাকছে। এতে পানির ওপর দিয়ে শত শত যানবাহন চলাচল করায় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। রিকশাচালক মোহসিনুজাম্মান জানান, দীর্ঘদিন ধরে এক থেকে দেড় কিলোমিটারজুড়ে খানাখন্দের কারণে এ সড়ক যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রিকশায় অতিরিক্ত ঝাঁকুনিতে তার ও যাত্রীদের অবস্থা নাজেহাল হয়ে যায় বলে তিনি জানান।

স্থানীয় কালিয়াকৈর পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হোসেন আকুল জানান, সফিপুর-বড়ইবাড়ী সড়কে সফিপুর বাজার এলাকা থেকে মাটিকাটা পর্যন্ত আড়াই কিলোমিটারের জন্য নতুন কাজের টেন্ডার হয়েছে। এই আড়াই কিলোমিটারের মধ্যে পৌনে দুই কিলোমিটার আরসিসি ঢালাই ও বাকি অংশ কার্পেটিং হবে। করোনাভাইরাস সৃষ্ট সংকট দূর হলেই কাজ ধরবে ঠিকাদার।