আজ সোমবার ভোলার চরফ্যাসনের দুটি ইউনিয়ন পরিষদে পূর্ণাঙ্গ এবং রংপুরের মিঠাপুকুরে একটি, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের একটি ও গোপালগঞ্জের কাশিয়ানী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

চরফ্যাসন (ভোলা) :চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার আহমদপুর ও নুরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হচ্ছে আজ। মামলার কারণে এ দুটি ইউনিয়নে দীর্ঘদিন ভোটগ্রহণ হয়নি বলে জানিয়েছেন সংশ্নিষ্টরা। দুটি ইউনিয়নের ১৮টি ভোটকেন্দ্রের সবগুলোই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণে দুই প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্নিষ্টরা। উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, এ দুটি ইউনিয়নে মামলা থাকায় দীর্ঘ দিন নির্বাচন হয়নি। এখন এসব মামলা শেষ করে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরও জানান, আহমদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত সদস্য পদে ১১ এবং সাধারণ সদস্য পদে ২৬ জন এবং নুরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত সদস্য পদে ৮ এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, স্বতন্ত্র এবং বিএনপি মনোনীত প্রার্থীরা নির্বাচন করছেন। দুলারহাট থানার ওসি ইকবাল হোসেন জানান, ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে দুই প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

মিঠাপুকুর (রংপুর) :মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়ন পরিষদের উপনির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন উপলক্ষে ইউনিয়নটিতে সাজ সাজ রব লক্ষ্য করা গেছে। এ ইউনিয়নে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠে রয়েছেন দু'জন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৫৩৪ জন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থী হলেন আওয়ামী লীগের মনোনীত মাহমুদুল হাসান (নৌকা), স্বতন্ত্র মোকছেদুল ইসলাম (চশমা), হাফিজুর রহমান (আনারস), বাবলুর রহমান (ঘোড়া) ও ইলিয়াছ মিয়া (মোটরসাইকেল)। কাফ্রিখাল ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলামের মৃত্যুতে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে আজ। এ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত শফি আনসারী ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে বিএনপি নেতা সোহরাব আলী। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫৭ জন। গত ৬ সেপ্টেম্বর ওই ইউপির চেয়ারম্যান সাজাহান আনসারী মৃত্যুবরণ করায় এ আসন শূন্য হয়।

কাশিয়ানী (গোপালগঞ্জ) :কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়ন পরিষদের উপনির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত নাসরিন সুলতানা এবং স্বতন্ত্র মো. সিদ্দিকুজ্জামান। এ উপনির্বাচনে মাত্র দু'জন প্রার্থী হওয়ায় লড়াই জমে উঠেছে। উল্লেখ্য, ফুকরা ইউপি চেয়ারম্যান ইমদাদুল হক মোল্লার মৃত্যুতে এটি শূন্য হয়। এতে তারই স্ত্রী নাসরিন আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে লড়াই করছেন।

মন্তব্য করুন